ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে মেধাবীদের মিলনমেলা, সংবর্ধনা দিলো পৌরসভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
ময়মনসিংহে মেধাবীদের মিলনমেলা, সংবর্ধনা দিলো পৌরসভা শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হচ্ছে/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: টানা ৬ষ্ঠ বারের মতো এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো ময়মনসিংহ পৌরসভা। মেধাবীদের সংবর্ধনা দেওয়ার মাধ্যমে উৎসাহ ও প্রণোদনা যুগিয়ে আসছে পৌরসভা।

শুক্রবার (২৪ নভেম্বর) সকাল ১১ টায় ময়মনসিংহ নগরীর টাউন হলে প্রায় ২ হাজার মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।  

এ সংবর্ধনাকে কেন্দ্র করে সকাল থেকেই টাউন হল প্রাঙ্গণ ছিলো মেধাবীদের প্রাণোচ্ছল উপস্থিতি।

এমন সংবর্ধনা পেয়ে আনন্দিত মেধাবী শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা।

মেধাবীদের মিলন-মেলায় প্রাণখুলে কথা বলার পাশাপাশি নিজেদের সাফল্যের গোপন মন্ত্র ও ভবিষ্যত জীবনের টার্গেটের কথাও জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।  

‘ও যখন যে বিষয়ে পড়তে চেয়েছে, স্বাধীনভাবে পড়তে দিয়েছি। পড়াশুনার ক্ষেত্রে ছেলেকে শতভাগ স্বাধীনতা দিয়েছি। ছেলে’র পড়ার ক্ষেত্রে কখনো জোর না করার ফলেই ও নিজের মেধার গরিমায় বিজয় বৈজয়ন্তী উড়িয়েছে। ’ এক অভিভাবক তার সন্তানের সাফল্যের মন্ত্রের নেপথ্য কথা বলছিলেন এভাবেই।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান বলেন, মেধাবীরা নিজেদের মেধার স্বাক্ষর রেখেছ। এ দেশকে একদিন মেধাবীরাই নেতৃত্ব দেবে। তারা দীপ্তিময়। তাদের হৃদয়ে রয়েছে গভীর দেশপ্রেম। নিয়ম নিষ্ঠা আর অধ্যবসায়কে গুরুত্ব দিয়ে প্রতিভার অনন্য স্বাক্ষর রেখেছ মেধাবীরা। এ সাফল্য ধরে রাখতে হবে। নিজেদের তৈরি করতে হবে জীবনের অন্যান্য পরীক্ষার জন্য। ’

ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল জাকির হোসেন, মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের প্রিন্সিপাল মোজাহার হোসেন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের প্রিন্সিপাল একেএম আব্দুর রফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।  

সভাপতির বক্তব্যে মো. ইকরামুল হক টিটু বলেন, হৃদয়ে বিশ্বাস আর অটুট লক্ষ্য নিয়ে মেধাবীরা এগিয়ে যাবে। তারা অদম্য, কোনো বাঁধা মানবে না। জাতি তাকিয়ে আছে মেধাবীদের পানে। ’

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭ 
এমএএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।