ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে স্বর্ণের পাতসহ যাত্রী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
শাহজালালে স্বর্ণের পাতসহ যাত্রী আটক শাহজালালে স্বর্ণসহ যাত্রী আটক। ছবি: বাংলানিউজ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণের তৈরি পাত ও স্বর্ণাঙ্কারসহ রহমত উল্লাহ নামে দুবাই ফেরত এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, সকালে শাহজালাল বিমানবন্দরে দুবাই থেকে এফজেড ৫৮৩ ফ্লাইটে আসা যাত্রী রহমত উল্লাহর কাছ থেকে বিশেষভাবে তৈরি বেল্টে লুকায়িত ২৩২ গ্রামের ১টি স্বর্ণেরপাত ও তার মানিব্যাগের ভেতরে আরও ১৭০ গ্রাম স্বর্ণাঙ্কার জব্দ করা হয়।

 

তিনি স্বর্ণ গলিয়ে বিশেষভাবে পাত তৈরি করে বেল্টের ভেতরে করে শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ আনার সময় তাকে আটক করা হয়। আটক যাত্রী রহমত উল্লাহর গ্রামের বাড়ি ফেনীর সোনাগাজী।
 
মইনুল ‍খান আরও জানান, কোনো প্রকার ব্যাগেজ ঘোষণা না দিয়ে দ্রুত গ্রিন চ্যানেল ত্যাগ করার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়। তার কাছে কোনো স্বর্ণ আছে কিনা জিজ্ঞাসা করা হলে তিনি অস্বীকার করেন। গোপন সংবাদ থাকায় এবং যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় যাত্রীর পরিধানকৃত প্যান্টে সংযুক্ত চামড়ার বেল্ট স্ক্যানিং করে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা তার পাসপোর্ট পরীক্ষা করে দেখতে পান, এ ব্যক্তি চলতি বছরে তিনবার বিদেশ ভ্রমণ করেছেন। জব্দ হওয়া স্বর্ণের মোট ওজন ৪০২ গ্রাম। এ স্বর্ণের বাজারমূল্য প্রায় ২০ লাখ ১০ হাজার টাকা। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান মইনুল খান।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এসজে/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।