ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামের উন্নয়ন দাবিতে গণকমিটির সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
কুড়িগ্রামের উন্নয়ন দাবিতে গণকমিটির সংবাদ সম্মেলন জেলা প্রেসক্লাবে কুড়িগ্রাম উন্নয়ন গণকমিটির সংবাদ সম্মেলনে বক্তারা

কুড়িগ্রাম: সম্প্রতি প্রকাশিত সরকারি জরিপে কুড়িগ্রাম দেশের সবচেয়ে দরিদ্র ও অবহেলিত জেলা বলে প্রকাশ পেয়েছে।

দেশের অবহেলিত উত্তরাঞ্চলের ততোধিক অবহেলিত জেলা বলে দশকের পর দশক ধরে সরকারের মনোযোগের অভাবে উন্নয়ন বঞ্চিত কুড়িগ্রাম জেলা।

এ পরিস্থিতিতে অবহেলিত কুড়িগ্রামবাসীর উন্নয়নের দাবিতে আগামী ২৬ নভেম্বর গণসমাবেশের ডাক দিয়েছিলো কুড়িগ্রামের রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি।

তবে প্রশাসন সমাবেশের অনুমতি না দেয়ায় ওই সমাবেশ স্থগিত করে শুক্রবার (নভেম্বর ২৪) সংবাদ সম্মেলন করে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি।

দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- সংগঠনের প্রধান সমন্বয়ক নাহিদ হাসান নলেজ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আহ্বায়ক জামিউল ইসলাম বিদ্যুৎ, সদস্য সচিব খন্দকার আরিফ প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, পিছিয়ে পড়া কুড়িগ্রাম জেলার উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জেলায় অর্থনৈতিক জোন, আন্তঃনগর ট্রেন, বিশ্ববিদ্যালয় স্থাপন এবং নদ-নদী ড্রেজিং এর প্রতিশ্রুতি দিয়েছেন। গণকমিটির স্মারকলিপির মাধ্যমে এসব ছাড়াও আমরা আরো যুগোপোযোগী অনেক প্রস্তাবনা তুলে ধরেছি।

সরকারি রিপোর্টে গত ৫ বছরে কুড়িগ্রামের দারিদ্র্যের হার ৬৩ দশমিক ৬৭ ভাগ থেকে বেড়ে ৭১ দশমিক ৮৭ ভাগ  হয়েছে। কিভাবে এই অঞ্চলের উন্নয়ন সম্ভব আমরা গণসমাবেশে এসব কথা তুলে ধরতে চেয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের অনুমতি না দেয়ায় কর্মসূচি স্থগিত করা হল।

সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক, আহসান হাবীব নীলু, ইউনুছ আলী, হাসিবুর রহমান হাসিব, রেজাউল করিম রেজা, হুমায়ুন কবীর সুর্য্য সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এফইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।