ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দুর্ঘটনায় আহত বিএল কলেজের ৭ শিক্ষক হাসপাতালে ভর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
দুর্ঘটনায় আহত বিএল কলেজের ৭ শিক্ষক হাসপাতালে ভর্তি বিএল কলেজের আহত শিক্ষকদের হাসপাতালে দেখতে যান অধ্যক্ষ- ছবি- মানজারুল ইসলাম

খুলনা: বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সমাবেশে যোগ দিতে ঢাকা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় খুলনার বিএল কলেজের ২০ শিক্ষক আহত হন। তাৎক্ষণিকভাবে তাদের খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল ও বেসরকারি হাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে খুলনার রূপসা সেতুতে শিক্ষকদের বহনকারী বাসটি নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর রাতে ও শুক্রবার (২৪ নভেম্বর) সকালে প্রাথমিক চিকিৎসা নিয়ে ১৩ জন শিক্ষক বাড়ি ফিরেছেন।

তবে আহত বাকি সাতজনের মধ্যে চারজন হাজী মেডিকেল কলেজ হাসপাতালে ও তিনজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

আহত শিক্ষকরা জানান, বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ সাদিক জাহিদুল ইসলাম খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই ঘটনাস্থলে যান। এবং গভীর রাত পর্যন্ত তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন।
 
শুক্রবার সকালে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে আহত শিক্ষকদের দেখতে যান অধ্যক্ষ। এ সময় তিনি বাংলানিউজকে বলেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ‘নো বিসিএস, নো ক্যাডার’ আন্দোলনের সমাবেশে যোগ দিতে ঢাকার উদ্দেশে ফাল্গুনী পরিবহনের একটি বাসে করে শিক্ষকরা খুলনা থেকে রওনা হন। কিন্তু বাসটি রূপসা সেতুতে ওঠার পর নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। পরে শিক্ষকদের উদ্ধার করে খুমেক হাসপাতাল ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে সার্জারি বিভাগে চিকিৎসা নিয়ে ১৩ জন বাড়ি ফিরেছেন। দুর্ঘটনায় বেশি আহত সাতজন এখনও চিকিৎসাধীন।

অধ্যক্ষ আরো জানান, আহত শিক্ষকদের তিনি ব্যক্তিগতভাবে নিজ খরচে চিকিৎসার ব্যবস্থা করেছেন।

এ সময় অধ্যক্ষের সঙ্গে ছিলেন বিএল কলেজের ছাত্র সংসদের ভারপ্রাপ্ত সম্পাদক সহযোগী অধ্যাপক তবিবার রহমান ও সহকারী অধ্যাপক হারুন আর রশিদ, সহকারী অধ্যাপক ড. কামরুজ্জামান।  

জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের বিসিএস শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্ত করার বিরুদ্ধে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ‘নো বিসিএস, নো ক্যাডার’ আন্দোলনের ঘোষণা দেয়। ওই আন্দোলনের অংশ হিসেবে ২৪ নভেম্বর সারাদেশ থেকে আন্দোলনকারীদের কেন্দ্রীয় শহীদ মিনারে একত্রিত হওয়ার কথা রয়েছে।

সড়ক দুর্ঘটনায় খুলনার বিএল কলেজের ২০ শিক্ষক আহত

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।