ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরের ডায়মন্ড পারটেক্স কারখানায় আগুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
রংপুরের ডায়মন্ড পারটেক্স কারখানায় আগুন রংপুরের ডায়মন্ড পারটেক্স কারখানায় আগুন লাগার পর ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আগুন নেভানোর কাজে নামে; ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুরের সিওবাজারে একটি কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত আটটার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এনেছে। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রংপুর সিটি কর্পোরেশনের আওতাধীন সিওবাজার পুরাতন বিডিআর হল সংলগ্ন ডায়মন্ড পারটেক্স কারখানায় আগুন লাগার পর তা দ্রুত ছড়িয়ে পড়ে। কারখানাটি বিনোদনকেন্দ্র ‘ভিন্নজগৎ’-এর মালিক কামাল হোসেনের।

  

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। খবর পেয়ে রংপুর সদর, বদরগঞ্জ, তারাগঞ্জ, হারাগাছ, ও নীলফামারীর জলঢাকা ও সৈয়দপুর থেকে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক লক্ষাধিক টাকা।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আজিজুল ইসলাম জানান, সাড়ে ৮টার দিকে কারখানাটিতে আগুন লেগেছে বলে খবর পেয়ে একাধিক স্থান থেকে ৮টি ইউনিট একযোগে আড়াই ঘন্টা চেষ্টা করে রাত দশটার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।