ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপিকে ভোট দিয়ে মানুষ আপদ ডেকে আনবে না

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
বিএনপিকে ভোট দিয়ে মানুষ আপদ ডেকে আনবে না

সংসদ ভবন থেকে: যারা ক্ষমতায় থেকে দেশকে দুর্নীতিবাজ রাষ্ট্র হিসেবে পরিচিত করেছে, এতিমের টাকা মেরে খেয়েছে, জঙ্গিবাদ সৃষ্টি করেছে, সন্ত্রাস করেছে তাদের ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে লাভ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি জাতীয় সংসদে বিএনপি-জামায়াতের অত্যাচার নির্যাতনের চিত্র তুলে ধরে বলেন, জনগণ তাদের ভোট দিয়ে দেশে আবার আপদ এবং অশান্তি টেনে আনবে না।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে দশম জাতীয় সংসদের ১৮তম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন বানচাল করার নামে ২০১৪ সালে মানুষ পুড়িয়ে মারছে, ঘর ছাড়া করেছে। যাদের বিরুদ্ধে আন্তর্জাতিক পর্যায়ে তদন্ত করে দুর্নীতির প্রমাণ মিলেছে। কিন্তু আমরা বলিনি। এফবিআই’র তদন্তে তাদের দুর্নীতি বের হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) নিজে এতিমের জন্য অর্থ এনে সেই অর্থ আত্মসাৎ করেছেন। দুর্নীতিতে যাদের আগামাথা মোড়া। সেই সঙ্গে যারা দেশে জঙ্গিবাদ সৃষ্টি করেছে, বাংলাভাই সৃষ্টি করেছে। ক্ষমতায় থেকে সারাদেশে একটা ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তাদের শাসনামলে ২০০১-০৬ পর্যন্ত মানুষ ঘরে ঘুমাতে পারেনি।  

তিনি আরও বলেন, যারা জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে। যারা ক্ষমতায় থেকে দেশকে ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে। জনগণ কি ভোট দিয়ে দুর্নীতিবাজদের ক্ষমতায় আনবে? 

শেখ হাসিনা বলেন, এদেশের মানুষের প্রতি আমার বিশ্বাস আছে। যাদের বিবেক আছে, তারা অন্তত এদের কোনো দিনই ভোট দেবে না। কাজেই ওই স্বপ্ন দেখে লাভ নেই। বড় বড় কথা বলেও লাভ নেই। মানুষ শান্তি চায়, উন্নতি চায়।
 
প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা ক্ষমতায় এসে মানুষের জীবনযাত্রার মান উন্নত করেছি। এতিমের টাকা যারা চুরি করে খেয়েছে, আগুন দিয়ে যারা মানুষ পুড়িয়ে মেরেছে, দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে অন্তত জনগণ তাদের ভোট দেবে না, দিতে পারে না। মানুষ ওই অশান্তি আবার টেনে আনবে না। এটা হলো বাস্তবতা।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এসকে/এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।