ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অষ্টগ্রামে হঠাৎ ৭ স্কুলছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
অষ্টগ্রামে হঠাৎ ৭ স্কুলছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার একটি বিদ্যালয়ের সাত ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তারা ‘ম্যাস সাইকোজেনিক ইলনেস’এ আক্রান্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

এরা হলো- অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী শান্তা মনি, কেয়ামনি, মনি আক্তার, রোহেনা আক্তার, শিপা আক্তার, জবা বেগম ও তানজিনা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দুপুরে ছাত্রীরা স্কুল থেকে বাড়ি ফেরার পথে এক ছাত্রী মাথা ঘুরে রাস্তায় পড়ে যায়। এর পর একে একে চার ছাত্রী রাস্তায় ঢলে পড়ে। পরে স্থানীয়রা দেখতে পেয়ে কেয়ামনি, শান্তা, মনি, রোহেনা ও জবাকে উদ্ধার করে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

বাড়ি গিয়ে সহপাঠীদের এ অবস্থা শুনে শিপা ও তানজিনা একইভাবে অসুস্থ হয়ে পড়ে। পরে পরিবারের লোকজন তাদেরও অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে সবাই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এটিকে ‘ম্যাস সাইকোজেনিক ইলনেস’ বলা হয়ে থাকে। ভয় থেকে এ ধরনের ঘটনা ঘটে থাকে। একজনের হলে ভয়ে অন্যদের মধ্যেও এটি সংক্রমিত হতে থাকে। চিকিৎসাধীন ছাত্রীরা আশঙ্কামুক্ত বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।