ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশনার পরও দুই কলেজ জাতীয়করণ হয়নি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
প্রধানমন্ত্রীর নির্দেশনার পরও দুই কলেজ জাতীয়করণ হয়নি

সংসদ ভবন থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার তিন বছর পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় নেতা এএইচএম কামারুজ্জামানের নামে প্রতিষ্ঠিত কলেজ আজও জাতীয়করণ হয়নি। শিক্ষা মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তার গাফিলতির কারণেই কলেজ দু’টি জাতীয়করণ হচ্ছে না।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে ওয়ার্কার্স পার্টির  সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা এসব কথা বলেন।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী যোগ্যতা ও প্রয়োজনীয়তা বিবেচনা করে দেশের বিভিন্ন কলেজ জাতীয়করণের নির্দেশনা দেন।

এ পর্যন্ত  ৪৬টি কলেজ জাতীয়করণ করা হয়েছে।  

‘কিন্তু গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও রাজশাহীর এএইচএম কামারুজ্জামান কলেজ এখনও জাতীয়করণ হয়নি। মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তার কলেজ আত্মীকরণে বাধা দিচ্ছে। এ সংক্রান্ত যে আইন আছে, তা অনুসরণ করলেও তিনদিনের মধ্যে আত্মীকরণ সম্ভব। ’

এমপি বাদশা বলেন, দামি-দামি নয়-এমন অনেক কলেজকেও আদালতের নির্দেশে আত্মীকরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণ করে ওই দুই কলেজকেও দ্রুত আত্মীকরণের দাবি জানাচ্ছি।
 
বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এসএম/এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।