ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

তাজরিন ফ্যাশনে আগুনে হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
তাজরিন ফ্যাশনে আগুনে হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবি মানববন্ধন-ছবি-বাংলানিউজ

রাজশাহী: তাজরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডে নিহত শ্রমিক ও আহতদের ন্যায্য পাওনা এবং দোষীদের শাস্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে কোর্ট চত্ত্বরে মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, তাজরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডের পাঁচ বছর পার হলেও শ্রমিকরা তাদের ন্যায্য পাওনা আজও পাননি।

তারা নিরাপদ কর্মক্ষেত্রে ন্যায়বিচার, নিরাপদ কর্মক্ষেত্র, কর্মক্ষেত্রে নারী শ্রমিকের প্রতি হয়রানিমূলক আচরণ বন্ধসহ সব শ্রমিকের প্রতি বৈষম্য নিরসন ও দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) রাজশাহী ইউনিটের আয়োজনে মানববন্ধনে বক্তব্য দেন-ব্লাস্ট-এর রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী অ্যাডভোকেট সামিনা বেগম শিরিন, সিনিয়র আইনজীবী হুমায়ন আহম্মেদ বাচ্চু, শাহিনুল হক মুন, আমজাদ হোসেন, নাজমুল হক মিন্টু ও জাতীয় মহিলা আইনজীবীর বিভাগীয় সমন্বয়কারী অ্যাডভোকেট দিল সেতারা চুনি।

এর আগে ২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার তাজরিন ফ্যাশনে আগুন লেগে এই প্রাণহানি ঘটে। ঘটনার পর একই সালে মানবাধিকার সংগঠন ব্লাস্ট, বেলা ও আইন ও শালিস কেন্দ্র (আসক) উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করে। এছাড়া ২০১৩ সালে তিনজন নৃতত্ত্ববিদের পক্ষে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া উচ্চ আদালতে আরও একটি রিট করেন।

বর্তমানে মামলাগুলো উচ্চ আদালতে চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এসএস/আরআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।