ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ক্লিনিক ও কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
বগুড়ায় ক্লিনিক ও কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ভ্রাম্যমাণ আদালতের অভিযান-ছবি-আরিফ জাহান

বগুড়া: বগুড়া শহরের বিভিন্ন ক্লিনিক ও খাবার সামগ্রী তৈরির কারখানায় অভিযান চালিয়ে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় খাদ্য সামগ্রী তৈরির কারখানা থেকে নিষিদ্ধ ঘোষিত ৪৮ কেজি পলিথিন জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বেলা ১০টা থেকে শুরু করে বিকেল নাগাদ র‌্যাব হেডকোয়ার্টারের আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম অভিযান পরিচালনা করেন।
 
সংশ্লিষ্টরা জানান, অভিযানকালে মেয়াদ উত্তীর্ণ পরীক্ষণ সামগ্রী, অস্বাস্থ্যকর পরিবেশ ও যথাযথ বিধি না মানায় শহরের শুভেচ্ছা ক্লিনিকের ৫ লাখ, আস্থা ক্লিনিকের ২ লাখ, সিটি ক্লিনিকের ৩ লাখ ও ফাতেমা ফার্মেসির ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সেইসঙ্গে অবৈধভাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সনদ ব্যবহারের অভিযোগে আকবরিয়া অ্যান্ড গ্রান্ড হোটেলের মালিকানাধীন কারখানার ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
 
অভিযানকালে একই কারখানা থেকে নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়।
 
এসময় র‌্যাব-১২ ঊর্ধ্বতন কর্মকর্তা, পরিবেশ অধিদফতর, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিএসটিআই’র কর্মকর্তা ও বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এমবিএইচ/আরআর
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।