ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে তিন ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
দিনাজপুরে তিন ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক সংঘর্ষের ঘটনায় বাস ভাংচুর ও অগ্নি সংযোগ। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় ২টি বাস ও একটি ট্রাকে অগ্নি সংযোগ করায় দিনাজপুর-রংপুর মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বুধবার (২২ নভেম্বর) দিনগত রাত ১টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।  

দিনাজপুর কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আসাদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরিবহন শ্রমিক ও হাবিপ্রবি শিক্ষার্থীদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা পুলিশের একটি দল শিক্ষার্থীদের শান্ত করে ক্যাম্পাসে ফেরত পাঠায়। এ সময় পুলিশ সুপার (এসপি) মো. হামিদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।  

দিনাজপুর-রংপুর মহাসড়কে দ্রুত যান চলাচলের নির্দেশ দিলে রাস্তার উপর থেকে পুড়ে যাওয়া বাসগুলো সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়। বর্তমানে হাবিপ্রবি এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

এর আগে, বিকেলে মেডিকেল কলেজ হাসপাতাল মোড় এলাকা থেকে হাবিপ্রবি'র একটি বাস ক্যাম্পাসের দিকে আসার সময় তৃপ্তি পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে হালকা ঘষা লাগে। এ সময় পরিবহন শ্রমিক ও হাবিপ্রবি শিক্ষার্থীদের মধ্যে বাক-বিতণ্ডা হয়। এ ঘটনার পর হাবিপ্রবি'র বাসটি মির্জাপুর বাস টার্মিনাল হয়ে ক্যাম্পাসের দিকে গেলে শ্রমিকরা বাসে থাকা শিক্ষার্থীদের নামিয়ে মারধর করলে ৬ জন শিক্ষার্থী আহত হন। আহতদের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনা হাবিপ্রবি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে উত্তেজিত শিক্ষার্থীরা দিনাজপুর-রংপুর মহাসড়কে অবস্থান নিয়ে দুটি বাস ও একটি ট্রাকে আগুন দেয়। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ০৪১১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এমআরপি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।