ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রী সেজে বাসে ডাকাতি, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
যাত্রী সেজে বাসে ডাকাতি, আটক ১

নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় রাজশাহীগামী গ্রামীণ ট্রাভেলসের একটি যাত্রীবাহী (এসি) বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক রবিউল ইসলাম আহত হয়েছেন। 

বুধবার (২২ নভেম্বর) রাত পৌনে ১০টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রেজুর মোড়ে এ ডাকাতির ঘটনা ঘটে। আহত বিশ্ববিদ্যালয় শিক্ষককে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

এদিকে এ ঘটনার পর পুলিশ রাতেই অভিযান চালিয়ে বড়াইগ্রাম উপজেলার গারফা এলাকা থেকে ডাকাতির বেশকিছু মালামালসহ রতন (৩৫) নামে এক মাইক্রোবাস চালককে আটক করে। আটক রতনের বাড়ি পাবনার সাথিয়া এলাকায়।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহরিয়ার খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন, তিনি জানান, ডাকাত সদস্যরা যাত্রী বেশে ঢাকা থেকে ওই বাসে উঠে ছিল। বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রেজুর মোড়ে বাসটি পৌঁছালে বাস থামিয়ে যাত্রীদের কাছ থেকে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল নিয়ে একটি মাইক্রোবাসে করে পালিয়ে যান তারা। ডাকাতিকালে বাধা দেওয়ায় রবিউল নামে ওই বিশ্ববিদ্যালয় শিক্ষক আহত হয়েছেন। তাকে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

তিনি আরও জানান, যাত্রীদের তথ্যের ভিত্তিতে পুলিশ তাৎক্ষণিক উপজেলার বিভিন্ন স্থানে চেক পোস্ট বসিয়ে তল্লাশি শুরু করেন। এক পর্যায়ে উপজেলার গারফা এলাকা থেকে একটি মাইক্রোবাসসহ রতন নামে এক চালককে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন, একটি পাওয়ার ব্যাংক ও পার্স পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে ডাকাত সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে আগেই মালামাল নিয়ে পালিয়ে গেছে। আটক রতনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে বাসের যাত্রী রুস্তম আলী বাংলানিউজকে বলেন, বাসের ই-১ আসনের যাত্রী ছিলেন তিনি। ঢাকা থেকে ২৪ জন যাত্রী নিয়ে বিকেল ৩টায় বাসটি ছাড়ে। ঢাকা থেকেই যাত্রী সেজে ডাকাত সদস্যরা ওই গাড়িতে উঠেন।

বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের টোল প্লাজা পার হওয়ার পরে ডাকাত সদস্যরা জোরপূর্বক গাড়ি তাদের নিয়ন্ত্রণে নিয়ে নেন। এ সময় ৬ থেকে ৭ জন যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোনসহ বিভিন্ন মালপত্র নিয়ে যায়।  

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
আরআইএস/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।