ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে শিক্ষার্থী-পরিবহন শ্রমিক সংঘর্ষে বাসে আগুন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
দিনাজপুরে শিক্ষার্থী-পরিবহন শ্রমিক সংঘর্ষে বাসে আগুন  সংঘর্ষের ঘটনায় বাস ভাংচুর ও অগ্নি সংযোগ। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী ও মোটর পরিবহন শ্রমিক সংঘর্ষের ঘটনায় ২টি বাস ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাবিপ্রবি’র৬ শিক্ষার্থী আহত হন।

হাবিপ্রবি এলাকা জুড়ে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। ঘটনায় হাবিপ্রবি'র আহত ৬ শিক্ষার্থীকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) রাত ৯টার দিকে দিনাজপুর-দশমাইল মহাসড়কে ঘটনাটি ঘটেছে।  

এঘটনার পর থেকে দিনাজপুর-রংপুর মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় আটকে আছে শত শত যানবাহন।  

জানা যায়, বুধবার (২২ নভেম্বর) বিকেলে মেডিকেল মোড় হয়ে ক্যাম্পাসের দিকে যাওয়ার সময় হাবিপ্রবি'র শিক্ষার্থীবাহী বাসের সঙ্গে তৃপ্তি পরিবহনের একটি যাত্রীবাহী বাসের ঘষা লাগে।  

পরে হাবিপ্রবি'র বাসটি মির্জাপুর বাস টার্মিনাল হয়ে ক্যাম্পাসের দিকে যাওয়ার সময় মোটর পরিবহন শ্রমিকেরা হাবিপ্রবি বাসের গতিরোধ করে। আটক করে শিক্ষার্থীদের বাস থেকে নামিয়ে মারধর করে। এতে আহত হয় হাবিপ্রবি'র ছয় শিক্ষার্থী।  

রাতে এ খবর হাবিপ্রবি ক্যাম্পাস ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা দিনাজপুর-রংপুর মহাসড়কে অবস্থান নেয়। এসময় দুটি যাত্রীবাহী বাসের যাত্রী নামিয়ে অগ্নিসংযোগ করে। এঘটনার পর থেকে রাত ১০টা পর্যন্ত দিনাজপুর-রংপুর মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।  
কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, এ ঘটনায় হাবিপ্রবি এলাকা জুড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার চেষ্ঠা চলছে।  

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।