ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মঠবাড়িয়ায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাদ্রাসাছাত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
মঠবাড়িয়ায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাদ্রাসাছাত্রী

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ঝাটিবুনিয়া গ্রামে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাকসুদা আক্তার (১৬) নামে ১০ শ্রেণির এক মাদ্রাসাছাত্রী।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার এ বাল্যবিয়ে বন্ধ করেন।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, বরগুনার তালতলী উপজেলার জয়নাল হোসেনের ছেলে আল আমিনের (৩২) সঙ্গে ঝাটিবুনিয়া গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে মাকসুদার বিয়ের আয়োজন করা হয়েছিল।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে মাকসুদার গায়ে হলুদের অনুষ্ঠান হয়। বুধবার দুপুরে ছিল বিয়ের অনুষ্ঠান। বিষয়টি মহিলা অধিদপ্তরের অনলাইনে স্থানীয় লোকজন অভিযোগ করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে মহিলা অধিদপ্তরের কর্মকর্তারা ঝাটিবুনিয়া গ্রামে ইসমাইলের বাড়িতে গিয়ে বিয়েটি বন্ধ করে দেন। টের পেয়ে বরযাত্রীরা পালিয়ে যান। পরে মেয়েটির বাবা বাল্যবিয়ে না দেওয়ার মুচলেকা দিয়ে রক্ষা পান।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার বাংলানিউকে বলেন, কেন্দ্রীয় মহিলা অধিদপ্তরের হেলপ লাইনে ওই ছাত্রীর বিয়ের খবর দেন এক তথ্য দাতা। এরপর মহিলা অধিদপ্তরের নির্দেশে আমরা বিয়েটি বন্ধ করে দেই।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ