ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা-উত্তরাধিকারীদের সংবর্ধনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা-উত্তরাধিকারীদের সংবর্ধনা সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা

ঢাকা: সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়র চিফ মার্শাল আবু এসরার মহান স্বাধীনতা যুদ্ধে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দিয়েছেন।

বুধবার (২২ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে বিএএফ ফ্যালকন হলে ২৮ জন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়া মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ বিমান বাহিনী পরিচালিত এক গুরুত্বপূর্ণ অভিযান ‘কিলো ফ্লাইট’র বেসামরিক বৈমানিকদেরকেও এ সংবর্ধনা দেওয়া হয়।

বিমান বাহিনী প্রধান য়র চিফ মার্শাল আবু এসরার খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং উপহার সামগ্রী তুলে দেন।

সংবর্ধনা যারা পেয়েছেন তাদের মধ্যে রয়েছেন- খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল এ কে খন্দকার বীর উত্তম (অব.), সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল সদরুদ্দিন বীর প্রতীক (অব.), সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ বীর উত্তম (অব.), গ্রুপ ক্যাপ্টেন সামছুল আলম, বীর উত্তম (অব.), স্কোয়াড্রন লীডার বদরুল আলম বীর উত্তম (অব.) প্রমুখ।  

এছাড়া, বীর শ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট এম মতিউর রহমানের স্ত্রী মিলি রহমানকেও সংবর্ধনা দেওয়া হয়।  

অন্য দিকে ‘কিলো ফ্লাইট’ অভিযানের বেসামরিক মুক্তিযোদ্ধা (পিআইএ’র তৎকালীন পাইলট) ক্যাপ্টেন আকরাম আহমেদ বীর উত্তম, ক্যাপ্টেন কাজী আলমগীর সাত্তার বীর প্রতীক, ও ক্যাপ্টেন সাহাবুদ্দিন আহমেদ বীর উত্তমকেও সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান আবু এসরার তার সংক্ষিপ্ত ভাষণে মহান মুক্তিযুদ্ধে বিমান বাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের অবদানের কথা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।  

তিনি বলেন, যাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি তাদের কথা জাতি কখনোই ভুলবে না।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার ও ঊর্ধ্বতন বিএএফ কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।