ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলকাতায় সংবর্ধিত হবেন ৩০ মুক্তিযোদ্ধা  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
কলকাতায় সংবর্ধিত হবেন ৩০ মুক্তিযোদ্ধা  

ঢাকা: বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় আয়োজিত উৎসবে ৩০ মুক্তিযোদ্ধা ও ছয় সেনা কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়া হবে।

কলকাতায় ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডের সদর দফতরে ১৪ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত এ উৎসব অনুষ্ঠিত হবে।
 
বুধবার (২২ নভেম্বর) সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে সাক্ষাৎ শেষে বের হয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এ কথা জানিয়েছেন।


 
সাক্ষাতকালে হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশি মুক্তিযোদ্ধা প্রতিনিধি দলের নেতৃত্ব দিতে গণপূর্ত মন্ত্রীকে আমন্ত্রণ জানান। এ সময় মন্ত্রী তার আমন্ত্রণ গ্রহণ করেছেন বলেও জানান তিনি।
 
হর্ষবর্ধন শ্রিংলা বলেন, প্রতিবছর ভারতের পূর্বাঞ্চলীয় কমান্ড বাংলাদেশের বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়ে থাকে। এবারও বীর মুক্তিযোদ্ধাদের এ সম্মাননা দেওয়া হবে।  

একাত্তরে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করতে পেরে ভারত গর্বিত বলেও জানান তিনি।  
 
এ সময় গণপূর্ত মন্ত্রীও স্বাধীনতা যুদ্ধে ভারত সরকারের অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, এত বিপুল সংখ্যক শরণার্থীকে আশ্রয় দিয়ে ওই সময় ভারত সরকার মহানুভবতার পরিচয় দিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এমআইএইচ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad