ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এতিম শিশু হুমায়রার পাশে দাঁড়াই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এতিম শিশু হুমায়রার পাশে দাঁড়াই হুমায়রা বিনতে ফারুক

হুমায়রা বিনতে ফারুক। পিতৃহীন ছোট্ট একটি শিশু। ছটফট করছে হাসপাতালের বিছানায়। লিনফোমা ক্যান্সারে আক্রান্ত সে।

অসুস্থ হুমায়রা জোবায়দার পিতা ছিলেন একজন আলেম, হাফেজ ও মুফতি। মাত্র ৩২ বছর বয়সে ২ সন্তান ও স্ত্রী রেখে মারা যান।

ছোট সন্তান জুয়াইরিয়া জন্মের আগেই পিতাকে হারায়। ২ সন্তান নিয়ে অকূল পাথারে তাদের মা। তাদের সহযোগিতা করার মতো কোনো অভিভাবক নেই, নেই আর্থিক সঙ্গতিও।  

বেশ কয়েকদিনের জ্বর এবং কাঁশি নিয়ে ঢাকা শিশু হাসপাতালে ভর্তির পর হুমায়রার শরীরে লিনফোমা ক্যান্সার ধরা পড়ে। এরপর সেখান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে প্রফেসর আনোয়ারুল করীমের তত্ত্বাবধানে হুমায়রার চিকিৎসা চলছে।  

ক্যান্সারের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় হুমায়রার অসহায় মায়ের পক্ষে তা করা সম্ভব হচ্ছে না। তিনি আশা করেন, সবার সহযোগিতায় তার কলিজার এতিম মেয়ে হয়তো একদিন স্বাভাবিক জীবনে ফিরতে পারবে।  

এই ক’দিনে হুমায়রা অনেক দুর্বল হয়ে গেছে। রক্তশূন্যতায় ফ্যাকাশে হয়ে গেছে তার ছোট্ট শরীর। নানারকম টেস্টের জন্য বারবার শরীর থেকে রক্ত নেওয়া, ইনজেকশন দেওয়া, পাওয়ারফুল ওষুধ প্রয়োগের ধকল হুমায়রার ছোট্ট দুর্বল শরীর নিতে পারছে না।  

ক্যান্সার আক্রান্ত হুমায়রার চিকিৎসায় প্রয়োজন বিপুল অর্থের। এমন বিপন্ন, অসহায় এবং এতিম হুমায়রার পাশে মানবিক দৃষ্টিতে এগিয়ে এসে সাহায্যের আবেদন জানিয়েছেন তার মা।  

মোছা. সুমাইয়া আক্তার [হুমায়রার মা]
হিসাব নম্বর: ১৯১১৫১০০৫৭৫৮১

ডাচ-বাংলা ব্যাংক, বিজয় নগর শাখা, ঢাকা।

বিকাশ নম্বর: [পার্সোনাল, হুমায়রার নানী]: 01926272549, 01886851390 [হুমায়রা মা]

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।