ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা হত্যা মামলার শুনানি একদিনের মুলতবি

ফজলে ইলাহী স্বপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
মুক্তিযোদ্ধা হত্যা মামলার শুনানি একদিনের মুলতবি পুলিশি প্রহরায় আদালতে নেওয়া হয় দুই আসামিকে

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা ও বিস্ফোরক দ্রব্য মামলায় জেএমবির দুই সদস্যের পক্ষে আইনজীবী না থাকায় অভিযোগ গঠনের শুনানি একদিনের জন্য মুলতবি করেছেন আদালত।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামি জেএমবির অন্যতম সদস্য রাজীব গান্ধী ও গোলাম রব্বানীকে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়। রাজীব গান্ধী হলি আর্টিজান ও শোলাকিয়া হামলারও আসামি।

আদালতে আসামিরা তাদের পক্ষে আইনজীবী নিয়োগের আবেদন করলে আদালত শুনানি একদিনের জন্য মুলতবি ঘোষণা করে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দিন ধার্য করেছেন।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন বাংলানিউজকে বলেন, বিস্ফোরক দ্রব্য মামলায় জেএমবি সদস্য রাজীব গান্ধী ও গোলাম রব্বানীসহ বাকি দুই আসামির অভিযোগ গঠনের দিন বুধবার ধার্য ছিল। কিন্তু আসামিদের পক্ষে আইনজীবী না থাকায় আইনজীবী নিয়োগ করবে মর্মে জেলা ও দায়রা জজ আদালত শুনানি একদিনের জন্য মুলতবি করেছেন।

২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাতভ্রমণের সময় নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে। এ সময় হত্যাকারীরা বোমা বিস্ফোরণ ঘটিয়ে মোটরসাইকেলে চড়ে পালিয়ে যায়। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা হয়।

মামলায় ৭ আসামির মধ্যে ৪ আসামি ইতিপূর্বে হলি আর্টিজান, শোলাকিয়া, নান্দাইল ও রাজশাহীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হন। এক আসামি এখনও পলাতক রয়েছেন।

আটক জেএমবি সদস্য রাজীব গান্ধী গাইবান্ধা জেলার সাঘাটার ভূতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোল্ল্যার ছেলে এবং গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এফইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।