ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে পিইসিতে প্রক্সি, বহিষ্কার ১০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
সিলেটে পিইসিতে প্রক্সি, বহিষ্কার ১০

সিলেট: বিধান সূত্র ধর নামে এক ছাত্রের স্থলে প্রক্সি দিচ্ছিলেন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মোস্তাকিম আহমদ। কেন্দ্রসচিব তাকে শনাক্ত করে জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে আসে আরও ৯ জন প্রক্সি দেওয়ার তথ্য। পরে একে একে তাদের শনাক্ত করা হয়।

মঙ্গলবার (২১ নভেম্বর) প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপণী ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয়ে পরীক্ষায় ওসমানী নগর উপজেলার রহমতপুর উচ্চ বিদ্যালয় থেকে তাদের আটক করেন ওই বিদ্যালয়েরই প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব নজরুল ইসলাম।

তিনি বলেন, মোস্তাকিন আহমদকে জিজ্ঞাসাবাদে চাতলপাড় আনন্দ স্কুল ও সুন্দিকলা আনন্দ স্কুলের পক্ষে জুবায়ের আহমদ, নানু মিয়া, সেজান আহমদ, সুমন আহমদ, রাকিব আলী, মুন্নি বেগম, শাপলা বেগম, সাজমিন বেগম ও তান্নি আক্তার রিমার প্রক্সি দেওয়ার বিষয়টি বেরিয়ে আসে।

প্রক্সিদাতাদের অনেকেই ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে পড়ছে। অবশ্য পরে মুচলেকার মাধ্যমে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।  

এর পরিপ্রেক্ষিতে আনন্দ স্কুলের ১০পরীক্ষার্থী ফাহিম মিয়া, মইনুল ইসলাম, মাহবুবুর রহমান, পাবেল মিয়া, শোয়েব আহমদ, বিধান সূত্রধর, আয়েশা বেগম, সালমা বেগম, শিবলী বেগম ও তান্নি আক্তার রিমাকে বহিষ্কার করা হয়।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রকিব ভূইয়া ১০ পরীক্ষার্থীকে বহিষ্কার করার সত্যতা নিশ্চিত করেছেন।  

সিলেট বিভাগীয় শিক্ষা কর্মকর্তা তাহমিনা আক্তার বাংলানিউজকে বলেন, বিভাগের চার জেলার মধ্যে সিলেটে ১০ জনকে বহিষ্কার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এনইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।