ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত এক্সরে ফিল্ম কেনায় জড়িতদের শনাক্তের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
অতিরিক্ত এক্সরে ফিল্ম কেনায় জড়িতদের শনাক্তের নির্দেশ

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) প্রয়োজনের অতিরিক্ত এক্সরে ফিল্ম কিনে ১ কোটি ২৩ লাখ ১৯ হাজার টাকা অপচয়ের সাথে জড়িতদের চিহ্নিত করতে বলেছে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আগামী এক মাসের মধ্যে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) সংসদ ভবনে কমিটির ৭৩তম বৈঠকে এ নিয়ে আলোচনা হয়। বৈঠকে ওই অপচয়ের ঘটনা তদন্তে একজন যুগ্ম সচিবের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।

একইসঙ্গে কমিটি মেডিকেল কলেজগুলোর বিভিন্ন প্রকল্পের অব্যয়িত অর্থ ১৫ কর্মদিবসের মধ্যে সরকারি কোষাগারে জমা দেওয়ার সুপারিশ করেছে।

সরকারি মেডিকেল কলেজে ইউজার ফি হিসেবে আদায়কৃত অর্থ চালানের মাধ্যমে জমা দিয়ে চালানের কপি মহা-হিসাব নিরীক্ষকের মাধ্যমে কমিটিতে পৌঁছাতে বলেছেন সদস্যরা। এছাড়া কলেজ হাসপাতালগুলোর শূন্যপদে দ্রুত ডাক্তার নিয়োগের মাধ্যমে জনগণকে সর্বোত্তম স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়।

কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য আ ফ ম রুহুল হক, এ কে এম মাঈদুল ইসলাম, রুস্তম আলী ফরাজী, পঞ্চানন বিশ্বাস, মোসলেম উদ্দিন, মইন উদ্দিন খান বাদল ও ওয়াশিকা আয়েশা খান।  

এ সময় মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও সেবা বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বৈঠকে মূলত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও সেবা বিভাগের- স্বাস্থ্য অধিদপ্তর ও মেডিকেল কলেজগুলোর ইস্যুভিত্তিক ১১টি অডিট আপত্তির নিয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি আলোচ্য আপত্তিগুলো ৩০-৬০ কর্মদিবসের মধ্যে নিষ্পত্তি করারও সুপারিশ করেছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।