ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আপনি আবার মফিজেও চলে গেলেন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
‘আপনি আবার মফিজেও চলে গেলেন’ জাতীয় সংসদ ভবন। ফাইল ফটো

সংসদ ভবন থেকে: জাতীয় পার্টির শাসনামলের কাজ নিয়ে জাপা এমপি ও সড়ক মন্ত্রীর মাঝে ভুল বুঝাবুঝি তৈরি হলো। সংসদে প্রশ্নোত্তর পর্বে চার লেন করা নিয়ে বগুড়ার এমপি নুরুল ইসলাম ওমরের প্রশ্নের উত্তর দিতে গিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বললেন, আপনারাও ক্ষমতায় ছিলেন, আপনারা তো কাজ করতে পারেন নাই।  

এরপর অপর এক সম্পূরক প্রশ্ন করতে গিয়ে জাতীয় পার্টির সংরক্ষিত আসনের সংসদ সদস্য নূর-ই-হাসনা লিলি চৌধুরী ক্ষোভ প্রকাশ করে বলেন, মাননীয় মন্ত্রী বলেছেন- আমাদের জাতীয় পার্টির আমলে কোনো কাজ হয়নি। আপনারা আমাদের উত্তর বঙ্গের মানুষদের নানাভাবে সজ্ঞায়িত করেন।

আমাদের মফিজ বলেন। আজ যে যমুনা সেতু সেটি কিন্তু আমার নেতা এইচএম এরশাদই শুরু করেছিলেন।
 
মঙ্গলবার (২১ নভেম্বর) রাতে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এই ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করে মন্ত্রী বলেন, মাননীয় স্পিকার, আপনি এখানে স্পিকার, আপনার এখানে রেকর্ড আছে। তিনি হঠাৎ করে একটা পার্টির ঘাড়ে, তাদের নেতার ঘাড়ে বদনাম দিয়ে দিলেন। আমি এমন ধরনের কোনো মন্তব্য করি না এবং আজও করি নাই।
 
জাপা’র ওই এমপি’র উদ্দেশে তিনি বলেন, আপনার শুনতে বোধ হয় একটু ভুল হয়েছে। আমি বলেছি, আপনারাও ক্ষমতায় ছিলেন। আপনারা কি চার লেন করেছিলেন? চার লেন তো আমরা করছি। এটা বলার অর্থ কি আমরা কাউকে ছোট করলাম? নাকি খাটো করলাম। আপনি আবার মফিজেও চলে গেলেন। এরকম বাজে শব্দ তো আমি ব্যবহার করিনি।
 
চার লেন প্রকল্প প্রথম পর্যায়ে গাজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত। এরপর দ্বিতীয় পর্যায়ে আছে এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত, তৃতীয় পর্যায়ে রংপুর থেকে বুড়িমারি  হয়ে পঞ্চগড় পর্যন্ত যাবে। কাজ এখনো শুরু হয়নি। কাদের দিয়ে কাজ করানো হবে এটা সরকারের সিদ্ধান্ত। প্রধানমন্ত্রী সশস্ত্র বিভাগ দেখেন। তিনি যদি সশস্ত্র বাহিনী দিয়ে করাতে চান, সেটা করতে পারেন। এটা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত। তাছাড়া যেখানে কাজই শুরু হয়নি, তাই কে কাজ করবে এই মুহূর্তে বলা যাচ্ছে না।
 
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এসএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।