ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে অবৈধ অনুপ্রবেশকারী ৩৭ বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
বেনাপোলে অবৈধ অনুপ্রবেশকারী ৩৭ বাংলাদেশি আটক

বেনাপোল(যশোর): যশোরের বেনাপোল সীমান্ত পথে অবৈধভাবে ভারত থেকে ফেরার সময় ৩৭ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৫টা থেকে বেলা ১১টা পর্যন্ত পৃথক ৩টি অভিযানে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোলের দৌলতপুর ও সাদিপুর মাঠ থেকে ২১ ও ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাদের আটক করেন।

আটকদের মধ্যে ১৯ জন পুরুষ, ১১ জন নারী ও ৭টি শিশু।

তাদের বাড়ি বাংলাদেশের বিভিন্ন এলাকায়। ভালো কাজের প্রলোভনে বিভিন্ন সময় এরা দালালের মাধ্যমে ভারতে যান। পরে সেখানে কাজ না পেয়ে ফেরার পথে তাদের আটক করে বিজিবি।

বিজিবি জানায়, গোপন খবর আসে সীমান্ত পথে অবৈধভাবে একদল নারী-পুরুষ ভারত থেকে ফিরছে। এ সময় বিজিবি অভিযান চালিয়ে বেনাপোলের সাদিপুর ও দৌলতপুর সীমান্ত থেকে ৩৭ বাংলাদেশিকে আটক করে।

তবে বিজিবির অভিযানের খবর পেয়ে পালিয়ে যায় দালাল চক্র।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার আব্দুল ওহাব ও দৌলতপুর ক্যাম্পের নায়েক মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এজেডএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।