ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেস্তোরাঁ-হাসপাতালকে সাড়ে ২২ লাখ টাকা জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
রেস্তোরাঁ-হাসপাতালকে সাড়ে ২২ লাখ টাকা জরিমানা  ফুড ভিলেজ রেস্তোরাঁয় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: নানা অনিয়মের দায়ে সিরাজগঞ্জে তিনটি অভিজাত রেস্তোরাঁ ও তিনটি বেসরকারি হাসপাতালকে সাড়ে ২২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

একই সঙ্গে মাদক বিক্রেতা মন্টু সেখকে (২৮) ৬ মাস এবং   মাহমুদুল হাসান (৩০) নামে এক ল্যাব টেকনোলজিস্টকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

সোমবার (২০ নভেম্বর) বিকেল থেকে রাত পর্যন্ত চালানো বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের চালানো ওই অভিযানে এসব দণ্ড দেওয়া হয়।

 

অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউছুল আজম। এ সময় স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি তানভীর ভূঁইয়া, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌমিত্র বসাক, বিএসটিআই রাজশাহী অঞ্চলের পরিদর্শক আমিনুল ইসলাম ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক নাঈম মো. কাজী নুরুন্নবী উপস্থিত ছিলেন।  

জেলা স্যানিটারি পরিদর্শক মোহাম্মদ আলী জিন্নাহ বাংলানিউজকে জানান, অভিযানে রেস্তোরাঁয় বাসি খাবার ও অপরিচ্ছন্ন পরিবেশ ও কর্মচারীদের সনদ না থাকার দায়ে হোটেল অ্যারিস্ট্রোক্র্যাটকে দেড় লাখ, একই অভিযোগে ফুড ভিলেজ প্লাসকে সাড়ে ৪ লাখ ও হানিফ হাইওয়ে রেস্তোরাঁকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।  

এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ ও কেমিক্যাল রাখার দায়ে সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালকে ৬ লাখ, চিকিৎসক ও নার্স ছাড়া হাসপাতাল চালনোর জন্যে আল-মদিনা হাসপাতালকে তিন লাখ এবং মা জেনারেল হাসপাতালকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।  

মোহাম্মদ আলী বলেন, অভিযানে শিক্ষাগত যোগ্যতার সনদ থাকার প্রমাণ না পাওয়ায় সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালের ল্যাব টেকনোলজিস্ট মাহমুদুল হাসানকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ইয়াবাসহ আটক হওয়া মন্টু সেখকে ৬ মাসের দণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ