ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিআইপিদের সফরে ৪০ কোটি টাকার জ্বালানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
ভিআইপিদের সফরে ৪০ কোটি টাকার জ্বালানি

সংসদ ভবন থেকে: সরকারের ভিআইপি ও ভিভিআইপিদের (গুরুত্বপূর্ণ ব্যক্তি) জেলা সফরসহ বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসনে মোটর ও জলযানের জ্বালানি বাবদ গত অর্থবছরে ৩৯ কোটি ৯৩ লাখ টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

সোমবার (২০ নভেম্বর) সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এ কে এম শাহজাহান কামালের লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রীর অনুপস্থিতিতে সংসদে জবাব দেন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

সংসদে দেওয়া মন্ত্রীর লিখিত উত্তরে জানানো হয়, ৩৯ কোটি ৯৩ লাখ টাকার মধ্যে গ্যাস ও জ্বালানি খাতে ৬ কোটি ৪৮ লাখ টাকা, পেট্রল ও লুব্রিকেন্ট খাতে ৩২ কোটি টাকা এবং জলযানে পেট্রল ও লুব্রিকেন্ট খাতে ১ কোটি ৪৫ লাখ টাকা খরচ হয়।

জনপ্রশাসন মন্ত্রী আরও জানান, প্রাধিকারপ্রাপ্ত কর্মকর্তারা (উপসচিব থেকে সিনিয়র সচিব পর্যন্ত) সার্বক্ষণিক ব্যবহারের জন্য সরকারি যানবাহন অধিদপ্তর থেকে একটি সিডান কার বরাদ্দ পেয়ে থাকেন। বরাদ্দ হওয়া যানবাহন চালানোর অনুমোদন পাওয়া কর্মকর্তারা মাসিক ১৮০ লিটার পেট্রল অথবা সিএনজিচালিত গাড়িতে স্টার্টআপ হিসেবে ২৭ লিটার পেট্রল ও ২৭০ ঘনমিটার গ্যাস জ্বালানি হিসেবে নিজ নিজ মন্ত্রণালয় থেকে পেয়ে থাকেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।