ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণায় আনন্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণায় আনন্দ শায়েস্তাগঞ্জ উপজেলা

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি বাস্তবায়ন হওয়ায় এলাকাবাসীর মধ্যে আনন্দের বন্যা বয়ে গেছে।

সোমবার (২০ নভেম্বর) সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণার খবর ছড়িয়ে পড়ায় সর্বত্র আনন্দ দেখা দেয়।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও এর প্রভাব লক্ষ্য করা যায়।  

শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ছালেক মিয়া জানান, বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল বের করার উদ্যোগ নেয়া হয়।

২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ শহরের নিউফিল্ড মাঠে আওয়ামী লীগের বিশাল জনসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি জনগণের পক্ষে মেডিকেল কলেজ, শায়েস্তাগঞ্জকে উপজেলা করা ও কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের দাবির পরিপ্রেক্ষিতে তিনটি দাবি গ্রহণ করে তা দ্রুত বাস্তাবায়নের ঘোষণা দেন। ইতোমধ্যে হবিগঞ্জে মেডিকেল কলেজের কার্যক্রম শুরু হয়েছে। উপজেলাও বাস্তবায়ন হয়েছে এখন শুধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অপেক্ষা।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি শায়েস্তাগঞ্জ উপজেলা ঘোষণা হওয়ার প্রতিক্রিয়ায় বলেন, ‘জনগণের পক্ষে আমি উপজেলা বাস্তবায়নের দাবি উত্তাপন করেছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের পরই হবিগঞ্জকে মূল্যায়ন করেন বলেই সেদিন সব দাবি মেনে নিয়েছিলেন। আরও আগেই শায়েস্তাগঞ্জ উপজেলা বাস্তবায়ন হতো। নুরপুর ও ব্রাক্ষণডুরা ইউনিয়ন বিভক্তি নিয়ে মামলার জন্য দেরি হয়েছে। ’

শায়েস্তাগঞ্জের কৃতি সন্তান ও বিটিভির জেলা প্রতিনিধি মো. আলমগীর খান বলেন, শায়েস্তাগঞ্জ উপজেলা হওয়ায় এই এলাকায় আরও বেশি উন্নয়ন হবে। এটি জেলার সবচেয়ে আলোকিত উপজেলায় রূপান্তর হবে। কারণ যোগাযোগ ব্যবস্থা এবং ব্যবসার প্রাণকেন্দ্র হবে শায়েস্তাগঞ্জ উপজেলা।

হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমা বলেন, আমি অসম্ভব আনন্দিত। এখন জেলা হিসেবে হবিগঞ্জ আরও সমৃদ্ধ হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ২০ নভেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।