ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিটি কর্পোরেশনের বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদিত হবে: আইভী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
সিটি কর্পোরেশনের বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদিত হবে: আইভী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী; ফাইল ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী দুই সপ্তাহ আগে একনেকের একটি বৈঠকে ২০০ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন।

''সিটি কর্পোরেশনের ময়লা আবর্জনা ফেলার জন্য জালকুড়ি দশ পাইপ এলাকায় একটি ডাম্পিং স্টেশন করা হবে। সেখানে সেই ময়লা আবর্জনা প্রক্রিয়াজাত (প্রসেসিং) করে বিদ্যুৎ উৎপাদন করা হবে।

এর জন্য বিদ্যুৎ মন্ত্রণালয়কে দশ একর জায়গা দিতে হবে। যার জন্য এই এলাকায় জমি একোয়ার করা হবে। এবং খুব শিগগিরই জমি অধিগ্রহণ শুরু করা হবে। বর্তমানে জমির সরকারি যে মূল্য আছে তার চাইতে তিন গুণ মূল্য জমির মালিকদের দেওয়া হবে। ''

সোমবার (২০ নভেম্বর) সিদ্ধিরগঞ্জে নাসিক ৯নং ওয়ার্ড জালকুড়ি এলাকাতে সাড়ে ১৪ কোটি টাকার ড্রেন ও রাস্তা নির্মাণকাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সভায় একথা বলেন মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।

এসময় নাসিক ৯নং ওয়ার্ডের যুব উন্নয়ন প্রশিক্ষণকেন্দ্রের পেছনে একটি রাস্তা, জালকুড়ি উত্তর পাড়ায় ড্রেন, নাইনতার পাড় এলাকায় ড্রেন, সিকদার বাড়ি পুল এলাকায় ড্রেন, মধুগড় এলাকায় ড্রেন নির্মাণের কাজ উদ্বোধন করেন তিনি।

মেয়র নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জের আরো বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিষয়ে কথা বলেন। এর মধ্যে জালকুড়ি এলাকায় খেলার জন্য মাঠের ব্যবস্থা করা, পার্ক নির্মাণ করা। এই প্রকল্পগুলো নির্মাণের জায়গা নির্ধারণের জন্য স্থানীয় কাউন্সিলরসহ এলাকাবাসীর সহযোগিতা চান মেয়র। তাছাড়া যেসব এলাকায় ছোট খাটো কিছু কাজ বাকি আছে, তাও যথাসময়ে হয়ে যাবে বলে আশ্বাস দেন। এসময় মেয়রের সাথে ৯নং ওয়ার্ড কাউন্সিলর ইস্রাফিল প্রধান ও নারী কাউন্সিলর আয়েশা আক্তার দিনা ছাড়াও স্থানীয়রা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।