ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনার জোড়া মাথার যমজ শিশু ঢামেকে ভর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
পাবনার জোড়া মাথার যমজ শিশু ঢামেকে ভর্তি মাথা জোড়া লাগানো যমজ কন্যাশিশু রাবেয়া-রোকাইয়া ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি- ছবি: বাংলানিউজ

ঢাকা: পাবনার মাথা জোড়া লাগানো যমজ কন্যাশিশু রাবেয়া-রোকাইয়ার চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) সকালের দিকে শিশু দুটির বাবা রফিকুল ইসলাম তাদের ঢামেক হাসপাতলে নিয়ে আসেন। শিশু রাবেয়া ইসলাম ও রোকাইয়া ইসলামের বয়স ১৬ মাস।

পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলংকা গ্রামের স্কুল শিক্ষক রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুন দম্পতির ছোট সন্তান তারা।  

যমজ শিশুর বাবা রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, পাবনা সদর এলাকায় একটি হাসপাতালে সিজারের মাধ্যমে এ শিশু দুটি জন্ম নেয়। মাথা জোড়া লাগানো যমজ শিশু সন্তান দুই মুখ দিয়ে স্বাভাবিক খাবার খাচ্ছে। মাঝে মাঝে তারা মা-বাবা বলে ডাকছে।

তাদের পাঁচদিন বয়স থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমইউ) হাসপাতালে ডাক্তার দেখানো হতো।
মাথা জোড়া লাগানো যমজ কন্যাশিশু রাবেয়া-রোকাইয়া ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি- ছবি: বাংলানিউজ
উন্নত চিকিৎসারর জন্য তাদের ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করেছেন বলেও জানান শিক্ষাক রফিকুল ইসলাম।

ঢাকা মেডিকেল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বাংলানিউজকে বলেন, মাথা জোড়া লাগানো যমজ শিশু বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা কেবিনে আছে। আমরা তাদের পর্যবেক্ষণ করছি। তাদের জন্য বোর্ড বসাতে হবে। তারপর কি অবস্থা বোঝা যাবে।  

চিকিৎসার বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলেও জানা তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এজেডএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।