ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার আমলই নারীদের জন্য সুবর্ণময় সময়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
শেখ হাসিনার আমলই নারীদের জন্য সুবর্ণময় সময় সভায় বক্তব্য রাখছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। ছবি: বাংলানিউজ

ঢাকা: শিশু ও নারী নির্যতন, যৌন নিপীড়ন ও যৌন হয়রানি শুধু আইন করে প্রতিরোধ করা সম্ভব নয়। এজন্য প্রয়োজন সামাজিক সচেতনতা ও দায়বদ্ধতা। বর্তমান সরকারের শাসনামলেই নারী সুরক্ষার সুবর্ণসময়। 

সোমবার (২০ নভেম্বর) জাতীয় সংসদ ভবনের আইপিডি কনফারেন্স কক্ষে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস ও কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলই নারীদের জন্য সুবর্ণময় সময়।

এ সরকারের সময়ে যদি আমরা নারীদের সুরক্ষা দিতে না পারি তাহলে নারীদের সুরক্ষা দেওয়া কঠিন। আইন করে শুধু সরকারের একার পক্ষে এ সমস্যা সমাধান করা সম্ভব নয়। নারী ও শিশু নির্যাতন আইন সম্পর্কে নারী-পুরুষ উভয়কেই সচেতন হতে হবে।

এসময় তিনি নারী ও শিশুদের প্রতি সব ধরনের নির্যাতন ও শোষণ প্রতিরোধে সামাজিক গবেষক, সুশীল সমাজ, গণমাধ্যমকর্মী ও অভিভাবকদের সরকারের সঙ্গে সহযোগিতামূলক দৃষ্টিভঙ্গি নিয়ে একযোগে কাজ করার আহ্বান জানান।

অয়োজক সংস্থার দৃষ্টিআকর্ষণ করে ডেপুটি স্পিকার বলেন, এ ধরনের সভা-সমাবেশ, সেমিনার শুধু আপনাদের রুটিন ওয়ার্কের অংশ হলেই হবে না। যদি সত্যিকারে নারীর অধিকার প্রতিষ্ঠার অভিপ্রায়ে এ সভার আয়োজন করেন তাহলে জনসাধরণকে আইন মানার জন্য তাদের মধ্যে সচেতনতা গড়ে তুলতেও আপনাদের কাজ করতে হবে।

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের সভাপতি সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, শামসুল আলম দুদু, ইয়াসিন আলী, মুহাম্মদ গোলাম মোস্তফা, মো. মাহবুব আলী, কাজী রোজী, নুরজাহান বেগম, উম্মে রাজিয়া কাজল, লুৎফা তাহের, দ্য হাঙ্গার প্রেজেক্টের কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর সৌম্যব্রত গুহ এবং বিভিন্ন দেশি-বিদেশি এনজিও প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা,  নভেম্বর ২০, ২০১৭
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।