ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া দৌলতদিয়ায় পার হওয়ার অপেক্ষায় ৪ শতাধিক ট্রাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
পাটুরিয়া দৌলতদিয়ায় পার হওয়ার অপেক্ষায় ৪ শতাধিক ট্রাক ঘাটে পার হওয়ার অপেক্ষায় শত শত ট্রাক; ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানিকগঞ্জ: বৃষ্টির পানিতে ভিজে ঘাট পন্টুনের মাটি নরম হয়ে যাওয়ার কারণে বেশ কয়েকদিন ধরেই ভোগান্তি পোহাচ্ছেন পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট ব্যবহারকারী সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকেরা। গত দুই দিনের রোদে ঘাট পন্টুনের মাটি কিছুটা শুকিয়ে গেলেও নাব্যতা সংকটের কারণে সমস্যা বাড়ছে।

পরিবহন যাত্রীদের ভোগান্তি দুই থেকে তিন ঘণ্টায় শেষ হলেও পণ্যবাহী ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে দিনের পর দিন। দীর্ঘ সময় ভোগান্তির কবলে পড়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এসব পণ্যবাহী ট্রাকের চালক ও মালিকেরা।

এই অবস্থা থেকে দ্রুত মুক্তির দাবি তাদের।

সোমবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১০টা পর্যন্ত নৌরুটের উভয় ঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকলেও চার শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে জানান, যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকার কারণে পাটুরিয়া ঘাট এলাকায় আসা মাত্রই বাসগুলো নৌরুট পারাপার হতে পারছে। তবে পাটুরিয়া ঘাটের ট্রাক ট্রার্মিনালে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা থাকায় সেগুলোকে নৌরুট পারাপার করা হচ্ছে সিরিয়াল অনুসারে।

যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়িগুলোকে অগ্রাধিকার দেয়ার কারণে পণ্যবাহী ট্রাকচালকদের ঘাট এলাকায় সিরিয়াল অনুসারে আটকে রাখা হয়। পরে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির চাপ কম থাকলে সেগুলোকে নৌরুট পারাপারে সুযোগ দেওয়া হয়। তবে জরুরি পণ্যবাহী ট্রাকগুলো নৌরুট পারাপারে অগ্রাধিকার পায় বলেও জানান তিনি।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় চারটি পন্টুন দিয়ে যানবাহন লোড আনলোড করা হয়। তবে নদীতে পানি দ্রুত কমে যাওয়ার কারণে ৫ নাম্বার ঘাট পন্টুন ছাড়া অন্য পন্টুনগুলোতে বড় ফেরি ভিড়তে পারছে না।

যে কারণে লোড আনলোডে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। একটি ফেরি আনলোড করার আগেই তার পিছনে আবার আরও দুই একটি ফেরি জমে যাচ্ছে। যে কারণে দৌলতদিয়া ঘাট এলাকায় বাস ও ট্রাকের দীর্ঘ লাইন জমে যায়। ঘাট এলাকায় ৪০/৫০ যাত্রীবাহী পরিবহন থাকলেও অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা আড়াই শতাধিক। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬ টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।