ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দীঘিনালায় প্রতিপক্ষের হামলায় পিসিপি’র ৬ নেতাকর্মী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
দীঘিনালায় প্রতিপক্ষের হামলায় পিসিপি’র ৬ নেতাকর্মী আহত প্রতিপক্ষের হামলায় আহত ব্যক্তি

খাগড়াছড়ি: খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রি কলেজে প্রতিপক্ষের হামলায় জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) ৬ নেতাকর্মী আহত হয়েছেন।

এ ঘটনার জন্য প্রসিত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদকে দায়ী করা হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টার দিকে কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে।


 
আহতরা হলেন-জনসংহতি সমিতি সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের দীঘিনালা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক অমর বিকাশ চাকমা, দীঘিনালা ডিগ্রি কলেজ শাখার সহ সভাপতি রনজীৎ চাকমা, নেশার চাকমা, পিন্টু চাকমা, সুকেশ চাকমা ও সুবরণ চাকমা।
 
এদের মধ্যে অমর বিকাশ চাকমা ও রণোজিত চাকমার অবস্থা গুরুতর। তাদের খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীরা দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
 
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার দিকে একদল বহিরাগত কলেজ ক্যাম্পাসে এসে ছাত্রদের ওপর হামলা চালায়। হামলাকারীরা দা, কিরিচ, রডসহ দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত ছিল। হামলায় এমএন লারমাপন্থি জনসংহতি সমিতি সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের ৬ নেতাকর্মী আহত হন।
 
পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজ্যময় চাকমা ঘটনার জন্য ইউপিডিএফ সমর্থিত পিসিপি ও তাদের অনুগত বহিরাগত সন্ত্রাসীদের দায়ী করে বিনা উস্কানিতে হামলা করেছে বলে অভিযোগ করেন।
 
এ ঘটনায় দীঘিনালা কলেজ ও আশপাশের এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ কারণে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন।
 
দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামছুদ্দিন ভূইয়া বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় এখনও কোনো মামলা দায়ের করা হয়নি বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ