ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৫০ শয্যা ও সিসিইউ-আইসিইউ দাবি খুলনা জেনারেল হাসপাতালে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
 ২৫০ শয্যা ও সিসিইউ-আইসিইউ দাবি খুলনা জেনারেল হাসপাতালে খুলনা জেনারেল হাসপাতাল আধুনিকায়নের দাবিতে মানববন্ধন; ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: দেড়শ’ শয্যার খুলনা জেনারেল হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করার পাশাপাশি আধুনিক সব ধরনের চিকিৎসা সেবার উপযোগী একটি কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন নগরীর সচেতন নাগরিকরা।

শনিবার ( ১৮ নভেম্বর ) দুপুরে হাসপাতালের সামনে খুলনা জেনারেল হাসপাতাল উন্নয়ন ও অসহায় দুঃস্থ রোগীদের সেবামূলক সংস্থা এবং একুশে সামাজিক সংগঠনের উদ্যোগে এ লক্ষ্যে একটি মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে খুলনা জেনারেল হাসপাতাল উন্নয়ন ও অসহায় দুঃস্থ রোগীদের সেবামূলক সংস্থা’র সভাপতি এবং একুশে সামাজিক সংগঠনের চেয়ারম্যান মো. আরাফাত হোসেন পল্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি ও মহানগর যুবলীগের আহ্বায়ক এ্যাডভোকেট আনিসুর রহমান পপলু।

মানববন্ধনে বক্তারা খুলনা জেনারেল হাসপাতালকে ১৫০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, আইসিইউ ও সিসিইউ ইউনিট চালু, পর্যাপ্ত চিকিৎসক, নার্স,

কর্মচারী ও জনবল বৃদ্ধি, সিসি ক্যামেরা অন্তর্ভুক্তকরণ, ডায়গনস্টিক ব্যবসার অবৈধ কমিশন বন্ধ, জরুরি বিভাগ থেকে রোগী অন্য হাসপাতালে পাঠানো বন্ধ, রোগীদের স্বাস্থ্যকর খাবার পরিবেশনসহ ২৪ ঘন্টা সার্জারি এবং পৃথক গাইনি অপারেশন থিয়েটার চালু রাখার দাবি জানান।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন খুলনা শ্রমিক ইউনিয়নের (১২১২) সভাপতি নাসির উদ্দিন খান, খুলনা ইট-বালু সমিতির সভাপতি শেখ রফিকুল ইসলাম,  একুশে সামাজিক সংগঠনের জেনারেল সেক্রেটারি মিঠুন বিশ্বাস, একুশে সামাজিক সংগঠনের নেতা অঞ্জন মন্ডল, শাহাদাৎ ইসলাম, মো. আবু সাঈদ খান, আলাউদ্দিন মিঠুন, অমিত সরকার গনেশ,বাবুল হোসেন, শামিম হাওলাদার, নান্নু সরদার,  শহিদুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এমআরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ