ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে বন্দুকযুদ্ধে মাদক সম্রাট আল-আমিন নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
কেরানীগঞ্জে বন্দুকযুদ্ধে মাদক সম্রাট আল-আমিন নিহত

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জে গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক সম্রাট আল-আমিন ওরফে শ্যুটার আল আমিন নিহত হয়েছেন। তার বিরুদ্ধে রাজধানীর কেরানীগঞ্জসহ বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে ৩টি হত্যা, ২টি অস্ত্র ও ৯টি মাদকের মামলা রয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) ভোরে দক্ষিণ কেরানীগঞ্জ থানার খেজুরবাগ সাতপাখি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

শনিবার বিকেল ৩টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা (দক্ষিণ) গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক সাহা বলেন, শুক্রবার (১৭ নভেম্বর) দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জ থানার আলম টাওয়ার এলাকা থেকে ৫শ’ পিস ইয়াবাসহ রুমা নামে এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

সেখান থেকে মাদক ব্যবসায়ী আল আমিন কৌশলে পালিয়ে যায়। পরে রুমার দেয়া তথ্য মতে তাকে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার মাথুরা গ্রাম থেকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যমতে তাকে নিয়ে অস্ত্র ও মাদক উদ্ধারে বের হয় ডিবি পুলিশের একটি দল। ভোরে দক্ষিণ কেরানীগঞ্জের খেজুরবাগ সাতপাখি এলাকায় অভিযানে গেলে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে ছিনিয়ে নিতে আমাদের উদ্দেশ্য করে গুলি ছোড়ে। এসময় আত্মরক্ষার্থে আমরাও ১০ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ি। গুলি বিনিময়ের একপর্যায়ে আল আমিন গুলিবিদ্ধ হয়।

এছাড়াও উপ-পরিদর্শক খন্দকার জাহিদ আলী, সহকারী উপ-পরিদর্শক খন্দকার সোহরাব হোসেন, কনস্টেবল রুবেল ও আশরাফুল নামে আমাদের ৪ পুলিশ সদস্য আহত হয়। পরে আল আমিনকে চিকিৎসার জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত পুলিশ সদস্যদের রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, ৫ রাউন্ড গুলিসহ ম্যাগজিন, ছুড়ি ও রামদা জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৭/আপডেট:১৬১৭ ঘণ্টা
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।