ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নকল করা ও সহায়তা, ২ শিক্ষার্থীসহ ৪ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
নকল করা ও সহায়তা, ২ শিক্ষার্থীসহ ৪ জনের জেল-জরিমানা কারাদণ্ডপ্রাপ্ত তিনজন

গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বাশেমুরবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ডিভাইস ব্যবহার করে নকল করা ও সহায়তার অভিযোগে দুই পরীক্ষার্থীসহ চারজনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন এ সাজা দেন।

জেলা-জরিমানাপ্রাপ্তরা হলেন- নকলে সহায়তাকারী সাতক্ষীরার আনোয়ারুল ইসলাম (৩৬), ঢাকার হাফিজুর রহমান (২৭) ও পরীক্ষার্থী যাশোরের শাহারিয়ার হাসান মাহিন (২২) ও আব্দুল হাসিব (২২)।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে সরকারি বঙ্গবন্ধু কলেজ ও বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করার অপরাধে শাহারিয়ার হাসান মাহিন ও আব্দুল হাসিবকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের দেহ তল্লাশি করে ডিভাইস উদ্ধার করা হয়। এ সময় আটক পরীক্ষার্থীদের স্বীকারোক্তি অনুযায়ী শহরে অভিযান চালিয়ে সহায়তাকারী আনোয়ারুল ইসলাম ও হাফিজুর রহমানকে আটক করা হয়।

পরে বিকেলে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আনোয়ারুল ইসলাম, হাফিজুর রহমান ও পরীক্ষার্থী শাহারিয়ার হাসান মাহিনকে দুই বছর করে কারাদণ্ড ও অপর পরীক্ষার্থী আব্দুল হাসিবকে এক হাজার জরিমানা করেন। সাজাপ্রাপ্তদের জেলহাজতে পাঠানো হয়।

প্রসঙ্গত. সকালে ‘এ’ ইউনিটের পরীক্ষায় ডিভাইস ব্যবহার করে নকল করার অভিযোগে ৭ পরীক্ষার্থীকে ২০ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।