ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না.গঞ্জে মাদক ছেড়ে সনদ হাতে ১৪ যুবক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
না.গঞ্জে মাদক ছেড়ে সনদ হাতে ১৪ যুবক সনদ পাওয়া ১৪ যুবক

নারায়ণগঞ্জ: ‘একটু খানি মাদক, কেড়ে নেয় সুস্থ ও সুন্দর জীবন, অঙ্গীকার করে নারায়ণগঞ্জে মাদকাসক্ত ১৪ যুবক মাদক ছেড়ে সনদ হাতে ঘরে ফিরেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম সংলগ্ন প্রয়াস মাদকাসক্ত পূর্নবাসন ও সহায়তা কেন্দ্রে সুস্থতার কোর্স সমাপনী অনুষ্ঠানে স্বীকৃতি স্বরূপ তাদের এ সনদ দেওয়া হয়।

সনদ প্রাপ্তরা হলেন- মুন্সীগঞ্জের হিমেল, নাঈম, সিদ্ধিরগঞ্জের তুষি, আলীগঞ্জের ইমরান, ফতুল্লার মাসুম, পিলকুনির রাসেল, গাবতলীর স্বপন, গোবিন্দ, সৈয়দপুরের সাঈদ, তামাকপট্রির আশিক, সানারপাড়ের আমিন, শিবুমার্কেটের বাদশা, চাষাঢ়ার রনি, যাত্রাবাড়ীর আনোয়ার হোসেন।

মাদক ছেড়ে সুস্থ হওয়া ওই যুবকরা বলেন, ‘মাদক আমাদের অন্ধকারে রেখে ছিলো। মন মানসিকতা স্বাভাবিক থাকতো না। টাকার জন্য পরিবারে অশান্তি করতাম। ঘরের আসবাবপত্র চুরি করে বিক্রি করে দিতাম। এখন মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরেছি। মাদকাসক্তের সেই অতীত মনে হলে অনেক লজ্জিত হই। ’

প্রয়াস মাদকাসক্ত পূর্নবাসন ও সহায়তা কেন্দ্রের পরিচালক মো. সোহেল হোসেন বলেন, যে পরিবারে একজন মাদকাসক্ত যুবক থাকে সে পরিবারের প্রতিটি সদস্যকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়। মাদক একটি মরণ-নেশা। প্রতিটি পরিবারকে মাদক মুক্ত রাখতে এই প্রয়াস মাদকাসক্ত পূর্নবাসন ও সহায়তা কেন্দ্র। প্রতি মাসেই এখন থেকে অনেক মাদকাসক্তদের সুস্থ করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, বাংলাদেশ মেধা বিকাশ সোসাইটি, এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন, জাতীয় ব্যক্তিত্ব স্মৃতি সংসদ ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে প্রয়াস মাদকাসক্ত পূর্নবাসন ও সহায়তা কেন্দ্রকে সম্মাননা স্বারক দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।