ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হলি আর্টিজান হামলা, সোহেলের সহযোগী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
হলি আর্টিজান হামলা, সোহেলের সহযোগী কারাগারে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁপাইনবাবগঞ্জ: হলি আর্টিজান হামলার পরিকল্পনাকারী সোহেল মাহফুজ ও হাতকাটা সোহেলের অন্যতম সহযোগী জঙ্গি সংগঠক শামীম প্রকাশ ওরফে আব্দুল্লাহকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। আবদুল্লাহ গোমস্তাপুর উপজেলার নিমতলা-কাঁঠাল গ্রামের মাহতাব উদ্দীনের ছেলে।

এর আগে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) জেলা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) শিশির কুমার চক্রবর্তী বাদী হয়ে আবদুল্লাহসহ তার দুই সহযোগীকে আসামি করে গোমস্তাপুর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মুন্সী আবদুল  কুদ্দুস বাংলানিউজকে জানান, জঙ্গি আবদুল্লাহর পলাতক সহযোগীদের  অবস্থান জানতে ও জঙ্গি সংশ্লিষ্টতার তথ্য উদঘাটন করতে তার রিমান্ড আবেদন করা হবে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৫ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে গোমস্তাপুর উপজেলার বোয়ালমারী বিলের একটি গভীর নলকূপের  ঘর থেকে গোপন বৈঠক করার সময় আব্দুল্লাহকে গ্রেফতার করা হয়। এসময় তাকে তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন ও আট রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

জঙ্গি আবদুল্লাহর বিরুদ্ধে ২০১২ সালে জেএমবির শীর্ষ নেতা সালমান হত্যাসহ বিস্ফোরক আইনে পাঁচটি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।