ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুর-১২ নম্বরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
মিরপুর-১২ নম্বরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ/ছবি: বাংলানিউজ

ঢাকা: মিরপুর-১২ নম্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা। শুক্রবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে ট্রাস্ট ট্রাউজার নামে গার্মেন্টসের শ্রমিকরা মিরপুর-১২ নম্বর চত্বরে অবস্থান নেয়। এসময় তারা একটি গার্মেন্টসে ইট-পাটকেল নিক্ষেপ করে সামনের গ্লাস ভাঙচুর করেছে।

ট্রাস্ট ট্রাউজারের শ্রমিক রোজিনা আক্তার বলেন, গতকালকেও আমরা ডিউটি করেছি। আজকে সকালে এসে দেখি তারা তালা ঝুলিয়ে দিয়েছে।

আগের থেকে কোনো নোটিশ না দিয়ে এভাবে কারখানা বন্ধ করে দেওয়ায় আমরা বিক্ষোভ করছি।

মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ/ছবি: বাংলানিউজতিনি আরও বলেন, ট্রাস্টের এই গার্মেন্টসে ১৮০০ শ্রমিক কাজ করে। এতোগুলো শ্রমিক এখন কোথায় যাবে। হুট করে কারখানা বন্ধ করে দেওয়ায় আমাদের না খেয়ে থাকতে হবে। এছাড়া আমাদের বকেয়া বেতনও পরিশোধ করেনি মালিক পক্ষ।  

জানা যায়, মালিকপক্ষ গার্মেন্টস অন্যত্র স্থানান্তর করে নিচ্ছে এমন খবরে গত কয়েকদিন ধরে শ্রমিকরা আন্দোলন করে আসছে। তাদের বকেয়া বেতন পরিশোধে মালিক পক্ষের কোনো সাড়া নেই বলেও অভিযোগ শ্রমিকদের।

পল্লবী থানার উপ পরিদর্শক (এসআই) রোকসানা আক্তার রুনা বাংলানিউজকে জানান, ট্রাস্ট ট্রাউজার নামে একটি গার্মেন্টস বন্ধ করে দেওয়ায় সকাল থেকে শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছে। তাদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
পিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad