ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের বার্ষিক সভা ১৯ নভেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের বার্ষিক সভা ১৯ নভেম্বর

ঢাকা: যুক্তরাজ্যের ‘জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’-এর  বার্ষিক সাধারণ সভা আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। একই সভায় ‘স্পেশাল স্টুডেন্ট অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ বিতরণ করা হবে।

লন্ডনে অবস্থানরত সিলেটের জকিগঞ্জ উপজেলার প্রবাসী এ সংগঠনের সভাপতি  মশিউর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক শামীম শাহান এবং কোষাধ্যক্ষ মওলানা আব্দুল কুদ্দুছ।

তারা জানান, পূর্ব লন্ডনের `দি অ্যট্রিয়াম’ লন্ডন ভেন্যুতে সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বার্ষিক সাধারণ সভা।

দুপুরে এক ঘণ্টা মধ্যান্ন ভোজ বিরতি। দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত  ‘স্পেশাল স্টুডেন্ট অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ বিতরণ করা হবে।

প্রবাসীদের জীবনমান উন্নয়ন ও দেশে সমাজসেবামূলক কাজ পরিচলনা করে থাকে জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে।

অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক এসি আজাদ চৌধুরী জানান, জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন যুক্তরাজ্যে প্রবাসীদের সমাজসেবামূলক কাজে উদ্দীপ্ত করে। এ সংগঠন পরিচালনার জন্য সদস্যদের অংশগ্রহণে এজিএম হয়। এজিএমকে কেন্দ্র করে লন্ডনে একসাথে জড়ো হন এ উপজেলার প্রবাসীরা। তাই প্রতিবারই এটি মিলনমেলায় রূপ নেয়।
 
২০০১ সালে জকিগঞ্জ উপজেলার যুক্তরাজ্য প্রবাসীরা ‘জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে’ প্রতিষ্ঠা করেন। প্রতি বছর সেবামূলক বিভিন্ন কাজ করে এ সংগঠন। যুক্তরাজ্যে প্রবাসীদের দেয়া অর্থ সাহায্য দেশে বসবাসরত দরিদ্র ও অসহায়দের মধ্যে বিতরণ করা হয়। এলাকার গুণীজনদের বছরে বছরে সম্মাননা দেয়ার রীতিও চালু করেছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
এসএ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।