ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘রোহিঙ্গারা যেন অপরাধে জড়িয়ে না পড়ে সেদিকে নজর রেখেছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
‘রোহিঙ্গারা যেন অপরাধে জড়িয়ে না পড়ে সেদিকে নজর রেখেছি’ পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে আইজিপি শহীদুল হক; ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা যেন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়তে না পারে সেদিকে নজর রাখা হচ্ছে উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘যে সব রোহিঙ্গা এ দেশে আশ্রয় নিয়েছে আমরা তাদের পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে যাচ্ছি। শুধু পুলিশ নয় বিজিবি, সেনাবাহিনী ও গোয়েন্দাসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও নিরাপত্তার জন্য নিয়োজিত আছে। কোন রোহিঙ্গা যেন অপরাধমূলক কার্যকলাপে জড়িয়ে না পড়ে সেদিকেও নজরে রেখেছি।

তিনি বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে গাজীপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আইজিপি বলেন, এ পর্যন্ত যতগুলো অপহরণ বা গুম হয়েছে তাদের অধিকাংশই আমরা উদ্ধার করতে সক্ষম হয়েছি।

সবগুলো গুমের ঘটনায় মামলা বা জিডি হয়েছে। তাই অপহরণ বা গুম হওয়াদের উদ্ধারে পুলিশ কাজ করে যাচ্ছে। তাদের উদ্ধারে ব্যাপারে আমাদের আন্তরিকতার অভাব নেই।  

বিকেলে তিনি পুলিশ লাইনস ময়দানে এসে প্রথমে পুলিশ সমাবেশে অভিবাদন গ্রহণ করেন। এরপর তিনি পুলিশ সদস্যদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা উপভোগ এবং বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল (এসবি) জাবেদ পাটোয়ারী, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি আবুল কালাম আজাদ, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, আইজিপির সহধর্মীনি সামসুন্নাহার রহমান, গাজীপুর পুলিশ সুপারের সহধর্মীনি শিরিন আক্তার, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি শোয়েব আহমেদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
আরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।