ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোববার সকালে কক্সবাজার যাচ্ছেন ৫ পররাষ্ট্রমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
রোববার সকালে কক্সবাজার যাচ্ছেন ৫ পররাষ্ট্রমন্ত্রী  টেকনাফের বালুখালী রোহিঙ্গা শিবির। ছবি: বাংলানিউজ

ঢাকা: রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণে রোববার (১৯ নভেম্বর) কক্সবাজারে যাচ্ছেন পাঁচ বিদেশি পররাষ্ট্রমন্ত্রী। 

ওইদিন সকাল সাড়ে ন’টায় ঢাকা থেকে রওনা দিয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর নেতৃত্বে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প পরিদর্শন করবেন তারা।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র বলছে, ২০ ও ২১ নভেম্বর মিয়ানমারের রাজধানী নাইপিদোতে অনুষ্ঠেয় ‘আসেম সম্মেলনে’র আগে ঢাকা সফর করছেন এই পাঁচ পররাষ্ট্রমন্ত্রী।  

আগামী সোমবার (১৮ নভেম্বর) চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্ট্রাম এবং ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্র বিষয়ক প্রধান ফেডেরিকো মঘেরিনি ও জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো রোববার ঢাকায় এসে পৌঁছাবেন।  

এর মধ্যে সবাই রোহিঙ্গা শিবির পরিদর্শনে কক্সবাজার যেতে পারেন। তবে চীনের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসার পর সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।  

আরও পড়ুন>>
** 
রোহিঙ্গা সংকটে ঢাকার পাশে থাকার প্রত্যয় ইইউ-জাপানের

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ওইদিন বিকেলেই অতিথিদের নিয়ে ঢাকায় ফিরবেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। চীন ও জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এএইচ মাহমুদ আলীর দ্বি-পক্ষীয় বৈঠকের সম্ভাবনা রয়েছে।  

পরে রোববার রাতে ন’টার দিকে নাইপিদোতে অনুষ্ঠেয় আসেম সম্মেলনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন মাহমুদ আলীসহ সফরকারী পাঁচ পররাষ্ট্রমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
কেজেড/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।