ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হলি আর্টিজান হামলা

পরিকল্পনাকারী সোহেলের সহযোগী গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
পরিকল্পনাকারী সোহেলের সহযোগী গ্রেফতার চাঁপাইনবাবগঞ্জ থেকে জঙ্গি সংগঠক শামীম গ্রেফতার। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: হলি আর্টিজান হামলার পরিকল্পনাকারী সোহেল মাহফুজ ও হাতকাটা সোহেলের অন্যতম সহযোগী ও জঙ্গি সংগঠক শামীম প্রকাশ ওরফে আব্দুল্লাহকে চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশ।

এসময় তার আরো দুই সহযোগী পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, আট রাউন্ড গুলি ও দু’টি ম্যাগজিন উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোরে গোমস্তাপুর উপজেলার নিমতলা-পিড়াশন সড়ক সংলগ্ন  বোয়ালমারি বিলের একটি গভীর নলকূপের ঘর থেকে তাকে গ্রেফতার করা হয়। শামীম গোমস্তাপুর উপজেলার নিমতলা-কাঁঠাল গ্রামের মাহতাব উদ্দীনের ছেলে।

বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয় শামীমকে। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আল খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে পুলিশের একটি দল নিমতলা-পিড়াশন সড়ক সংলগ্ন বোয়ালমারি বিলের একটি গভীর নলকূপের ঘরে অভিযান চালায়। এসময় অস্ত্র ও গুলিসহ শামীমকে গ্রেফতার করা হয়। তিনি হলি আর্টিজান হামলার পরিকল্পনাকারী এবং অস্ত্র সরবরাহকারী সোহেল মাহফুজের অন্যতম সহযোগী ও জেএমবির উত্তরাঞ্চল সামরিক শাখার অন্যতম সদস্য।

শামীম অস্ত্র পরিচালনায় বিশেষভাবে প্রশিক্ষিত দাবি করে অতিরিক্ত পুলিশ সুপার জানান, সংগঠনকে শক্তিশালী করতেই তিনি এলাকায় অবস্থান করছিলেন। ২০১২ সালে জেএমবির শীর্ষ নেতা সালমান হত্যাসহ বিস্ফোরক আইনে তার বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। সালমানকে জবাই করে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেছে শামীম।

বাংলাদেশস সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।