ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়ে প্রতিরোধে বেশি গুরুত্ব দিতে হবে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
বাল্যবিয়ে প্রতিরোধে বেশি গুরুত্ব দিতে হবে  আলোচনা সভায় অতিথিরা-ছবি-বাংলানিউজ

ময়মনসিংহ: বাল্যবিয়ে প্রতিকারের চেয়ে প্রতিরোধে বেশি গুরুত্ব দেওয়ার নির্দেশ দিয়েছেন ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান। 

তিনি বলেন, ন্যাশনাল সার্ভিস কর্মীরা বাল্যবিয়ে প্রতিরোধে সহায়ক শক্তি হিসেবে কাজ করবেন। তারা ইউএনও, মহিলা বিষয়ক কর্মকর্তাদের বাল্যবিয়ে সম্পর্কে তথ্য জানাবেন।

সম্মিলিত উদ্যোগে বাল্যবিয়ে মুক্ত উপজেলা হিসেবে ফুলবাড়িয়াকে গড়ে তুলতে হবে।  

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে ফুলবাড়িয়া উপজেলা পরিষদ চত্বরে ‘বাল্যবিয়ে, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  

স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম।  

পরে জেলা প্রশাসক উপজেলার ৪টি ইউনিয়নের ৫৫ জন গ্রাম পুলিশের মধ্যে সাইকেল বিতরণ করেন। সেইসব সাইকেলে লেখা রয়েছে ‘বাল্যবিয়েকে না বলুন’।  

পরে স্থানীয় গ্রাম সমিতির আফিস ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান। এ সময় তিনি স্বাবলম্বী ঋণ ও যুব দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ঋণ বিতরণ করেন।  

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭ 
এমএএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।