ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
টাঙ্গাইলে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলে এক যুবককে হত্যার দায়ে মো. জুয়েল রানা নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ মো. রবিউল হাসান এই রায় দেন। একই মামলার অপর দুই আসামি জাকির হোসেন ও গিয়াস উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়েছে।

জুয়েল রানা জেলার কালিহাতী উপজেলার আলীপুর গ্রামের মো. জামাল উদ্দিনের ছেলে।  

মামলার বিবরণে জানা গেছে, জুয়েল রানা ২০১৫ সালের ১২ ডিসেম্বর পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার শামীম নামে এক যুবককে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করেন। পরে পার্শ্ববর্তী বেলটিয়া গ্রামের একটি কলা বাগানে মরদেহ মাটি চাপা দেন তিনি। শামীমের পরিবারের লোকজন ঘটনার দু’দিন পর জুয়েল রানাকে ধরে শামীমের সন্ধান চাইলে তিনি হত্যার কথা স্বীকার করেন। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। এ ব্যাপারে শামীমের মা শাহনাজ বেগম বাদী হয়ে ১৫ ডিসেম্বর জুয়েল রানা, জাকির ও গিয়াস উদ্দিনকে আসামি করে কালিহাতী থানায় মামলা দায়ের করেন। পরে মামলা তদন্ত করে আদালতে তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। শুনানি শেষে বৃহস্পতিবার এ রায় দেন আদালত। রায় ঘোষণার পর জুয়েল রানাকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন টাঙ্গাইলের পাবলিক প্রসিকিউটর আলমগীর খান।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।