ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজিমপুরে আ’লীগের দুই পক্ষে সংঘর্ষ, ভাঙচুর-আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
আজিমপুরে আ’লীগের দুই পক্ষে সংঘর্ষ, ভাঙচুর-আগুন আজিমপুরে আ’লীগের দুই পক্ষে সংঘর্ষ/ ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর আজিমপুরে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। দুই পক্ষই ঘটনাস্থলে থাকা মোটরসাইকেল ভাঙচুর ও এতে অগ্নিসংযোগ করেছে। পরিস্থিত নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ারসেল ও ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে লালবাগ থানাধীন আজিমপুরের পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনে এ সংঘর্ষ বাঁধে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে আওয়ামী লীগের বিবাদমান দুই পক্ষের লোকেরা আজিমপুর পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনের সড়কে অবস্থান নেন।

সকাল থেকেই এ নিয়ে উত্তেজনা চলছিল। বিশৃঙ্খলা এড়াতে সেখানে পুলিশও মোতায়েন করা হয়।

সকাল সাড়ে ১১টার দিকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। প্রায় আধা ঘণ্টাব্যাপী মারপিট চলে। কমিউনিটি সেন্টারের সামনে থাকা ২০টির মতো মোটরসাইকেল ভাঙচুর ও তিনটিতে আগুন দেয় উভয় পক্ষের লোকজন। মোটরসাইকেলগুলো দুই পক্ষের নেতা-কর্মীদের বলে জানা গেছে।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের পূর্বনির্ধারিত প্রস্তুতি সভা ছিলো। একই সময়ে ৩৮ নম্বর ওয়ার্ডের কমিশনার আবু আহমেদকে লাঞ্ছিত করার প্রতিবাদে কমিউনিটি সেন্টারের সামনে বিক্ষোভ করে অন্য একটি পক্ষ। বিক্ষোভকারী পক্ষ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের অনুসারী বলে স্থানীয় নেতারা জানিয়েছেন।

শাহে আলম মুরাদের পক্ষের অভিযোগ, তাদের সভা পণ্ড করতে বুধবার রাতে কমিউনিটি সেন্টারে ঢোকার মুখে সিটি করপোরেশনের গাড়িতে করে ময়লা এনে ফেলা হয়।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বাংলানিউজকে সংঘর্ষের খবর নিশ্চিত করেন।

থানার উপপরিদর্শক মাসুদ শেখ জানান, একই সময়ে কর্মসূচি থাকায় সকাল থেকে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। দুপুর একটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭/আপডেট: ১৪৩০ ঘণ্টা
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।