ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিটু রায় নির্দোষ হলে ছেড়ে দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
টিটু রায় নির্দোষ হলে ছেড়ে দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: রংপুরের গঙ্গাছড়ার ঘটনায় গ্রেফতার হওয়া টিটু রায় নির্দোষ হলে তাকে ছেড়ে দেওয়া বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে বিজয় দিবসের সার্বিক নিরাপত্তার লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
 
তিনি বলেন, টিটু রায়কে গ্রেফতার করা হয়েছে, তিনি যে ফোন ব্যবহার করতেন তার ফোন থেকে একটি কোটেশন প্রকাশিত হয়েছে।

তবে তিনি যদি এ ঘটনার সঙ্গে জড়িত না হন তাহলে অবশ্যই তাকে ছেড়ে দেওয়া হবে। আমরা তার ওই ব্যবহার করা ফোন চেক করছি।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদি এ ঘটনার কোনো প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, বিচার হবে। এ ঘটনায় শত শত মানুষ সেখানে আক্রমণ করেছিল তার কিছু ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আমরা সেগুলো দেখে দোষীদের শনাক্ত করছি, গ্রেফতার করছি।
 
তিনি আরও বলেন, ইতোমধ্যে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। আমারা তো গণগ্রেফতার করতে পারি না। তবে অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার করা হচ্ছে। তিনি যে দোষী না সেটা প্রমাণ পেতে হলে তাকে তো গ্রেফতার করতেই হবে।
 
স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্ব মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রংপুরের সংখ্যালঘুদের বাড়িতে যে হামলা হয়েছে তার সঙ্গে বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির লোকেরা জড়িত বলে তথ্য পাওয়া গেছে।  

কিন্তু তাদের গ্রেফতার করা হচ্ছে না কেন, এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে ঘটনা ঘটেছে এটা প্রাথমিকভাবে বোঝা যাচ্ছে গভীর ষড়যন্ত্র। আমরা তদন্তের আগে কিছু বলতে চাচ্ছি না। আমরা তো প্রতিনিয়তই ষড়যন্ত্র মোকাবেলা করছি। ওই দিন শত শত মানুষ সেখানে হামলা করেছিলো। পুলিশ গিয়ে পরিস্থিতি মোকাবিলা করেছে। যারা এই হামলার সঙ্গে জড়িত আছে তাদের চিহ্নিত করে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমরা তো নিরিহ লোককে গ্রেফতার করতে পারি না।
 
বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।