ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কলকাতা থেকে খুলনায় বন্ধন

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
কলকাতা থেকে খুলনায় বন্ধন যাত্রী নিয়ে খুলনা স্টেশনে বন্ধন এক্সপ্রেস-ছবি: মানজারুল ইসলাম

খুলনা: কলকাতা থেকে যাত্রা করে খুলনা স্টেশনে এসে পৌঁছেছে বন্ধন এক্সপ্রেস। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ট্রেনটি খুলনায় এসে পৌঁছায়।

খুলনা স্টেশনে বিরতির পর দুপুর দেড়টায় কলকাতার উদ্দেশে খুলনা ছেড়ে যাবে ট্রেনটি।

ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা খুলনা স্টেশন থেকে বাণিজ্যিকভাবে বন্ধন এক্সপ্রেসের যাত্রার উদ্বোধন করবেন।

এর আগে ভারতীয় সময় সকাল ৭টা ১০মিনিটে (বাংলাদেশ সময় সকাল ৭টা ৪০ মিনিটে) কলকাতা থেকে যাত্রা করে বন্ধন এক্সপ্রেস।

৫৩ জন যাত্রী নিয়ে বন্ধন এক্সপ্রেস খুলনায় এসেছে বলে খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার (গ্রেড-১) মানিক চন্দ্র সরকার বাংলানিউজকে জানিয়েছেন।
 
তিনি বলেন, ৯ নভেম্বর খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেসের যাত্রার উদ্বোধন করা হয়। সেদিন যাত্রী ছিল না। আজ যাত্রী নিয়ে বন্ধন এক্সপ্রেস বাণিজ্যিকভাবে খুলনা থেকে যাত্রা শুরু করবে।

৫৩ যাত্রী নিয়ে খুলনায় বন্ধন এক্সপ্রেস/ছবি: মানজারুল ইসলামতিনি বলেন, দুই বাংলার মানুষের বন্ধনকে আরো সুদৃঢ় করবে ‘বন্ধন এক্সপ্রেস’। কলকাতার সঙ্গে খুলনা অঞ্চলের মানুষের যোগাযোগ সহজ হবে। এর ফলে এ অঞ্চলের উন্নয়ন গতিশীল হবে। ব্যবসা-বাণিজ্যের প্রসার হবে। রোগীদের জন্য যাত্রাও আরামদায়ক হবে।

আগে খুলনা ও কলকাতার মধ্যে যাত্রীবাহী ট্রেন চলাচল করতো। ১৯৬৫ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের কারণে বন্ধ হয়ে গিয়েছিল এই রেল যোগাযোগ। ৯ নভেম্বর সকাল সোয়া ১১টায় দিল্লি থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ঢাকা থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কলকাতা থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুইচ টিপে বন্ধন এক্সপ্রেসের পরীক্ষামূলক যাত্রার সূচনা করেন। আর ১৬ নভেম্বর থেকে এ রুটে শুরু হচ্ছে যাত্রীবাহী ট্রেন চলাচল।

**খুলনা-কলকাতায় ‘বন্ধন’ এর বাণিজ্যিক সফর শুরু বৃহস্পতিবার

বাংলাদেশ সময়:  ১২৫৯ ঘণ্টা,  নভেম্বর ১৬, ২০১৭
এমআরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।