ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৌরনদীতে দলীয় কোন্দলে পাল্টা-পাল্টি হামলা, আহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
গৌরনদীতে দলীয় কোন্দলে পাল্টা-পাল্টি হামলা, আহত ২ দলীয় কোন্দলে পাল্টা-পাল্টি হামলায় আহত ২

বরিশাল: গৌরনদীর উপজেলায় মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সদস্য সৈকত গুহ পিকলুর ওপর হামলার ঘটনাকে কেন্দ্র করে পাল্টা-পাল্টি হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৫ নভেম্বর) উপজেলার মাহিলারা ইউনিয়নে এই হামলার ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. নাজমুল হোসেন (৩৬) ও তার মাছের ঘেরের কর্মচারী জবেদ খলিফা ওরফে রসুল খলিফা (৪৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাহিলাড়া ইউনিয়ন আ.লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ার হোসেন রাঢ়ির সঙ্গে দীর্ঘ দিন ধরে মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহের বিরোধ চলে আসছিলো।

মাহিলাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আ.লীগের সদস্য সংগ্রহ উপলক্ষে আয়োজিত সমাবেশ শেষে গত সোমবার রাতে আনোয়ার হোসেন রাঢ়ির সমর্থকদের হামলার শিকার হন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ।

এ ঘটনায় মঙ্গলবার গৌরনদী মডেল থানায় মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ তার ওপর হামলার অভিযোগ এনে নিজে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলার এজাহারভুক্ত ২ আসামিকে মঙ্গলবারই গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

এই ঘটনার জেরে মঙ্গলবার রাতে আনোয়ার হোসেন রাঢ়ির সমর্থক মাহিলাড়া ইউনিয়ন যু্বলীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল হোসেনের ওপর হামলার ঘটনা ঘটে।

মো. নাজমুল হোসেন জানান, প্রতি দিনের ন্যায় কাজ কর্ম শেষ করে তিনি মাহিলাড়া ইউনিয়নের বেজহার এলাকায় (মহিষার বিল) নিজের মৎস্য ঘেরে ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক আড়াইটার দিকে মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহের নেতৃত্বে বেশ কয়েকজন তার ওপর ধারালো ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালান। মারধর ছাড়াও গুলি চালানো হয় তার ডান পায়ে।

ঘেরের কর্মচারী জবেদ খলিফা ওরফে রসুল খলিফা জানান, গুলির শব্দ শুনে এগিয়ে এসে মালিক নাজমুলকে রক্ষায় চেষ্টা করলে হামলাকারীরা তাকেও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করেছে ।  তার চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে হামলাকারীরা পালিয়ে যায়।

তবে এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু’র মোবাইল ফোনে (রবি সিম) একাধিকবার যোগাযোগ করা হলেও তা বন্ধ পাওয়া যায়।  

বরিশাল রাহাত আনোয়ার হাসপাতালের চিকিৎসক ডা. আনোয়ার হোসেন বলেন, রোগী নাজমুলের কানে ও মাথায় রক্তাক্ত জখম রয়েছে এছাড়া ডান পায়ের উরুতে ক্ষত রয়েছে। উরুর রক্তাক্ত ক্ষতটি গুলির কিনা তা নিশ্চিত হওয়ার জন্য কিছু পরীক্ষা নিরীক্ষা চলছে।  

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ইউনিয়ন চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হলে এজাহার ভুক্ত ২ আসামিকে গ্রেফতার করা হয়েছে। তবে নাজমুলের ওপর হামলার ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। মৌখিকভাবে শুনে পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ওই এলাকা থেকে দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে।  

বাংলা‌দেশ সময়: ২২১৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এমএস/এসআরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।