ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাথরঘাটায় ছাত্রলীগের দুই নেতা ফের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
পাথরঘাটায় ছাত্রলীগের দুই নেতা ফের রিমান্ডে

পাথরঘাটা (বরগুনা): তরুণীকে গণধর্ষণ ও হত্যার পর মরদেহ গুমের মামলায় পাথরঘাটা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি রুহি আনান দানিয়াল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্টের ফের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে ডিবি পুলিশ সাতদিনের রিমান্ডের আবেদন জানালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (অতিরিক্ত) মো. হাসিবুল হাসানের আদালত দ্বিতীয় দফায় এ রিমান্ড মঞ্জুর করেন।

গত সোমবার (১৩ নভেম্বর) দুপুরে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল ইসলামের আদালত প্রথম দফায় দু’দিনের রিমান্ডে পাঠান ওই দু’জনকে।

সেদিনও সাতদিনের রিমান্ড চেয়েছিল ডিবি পুলিশ।  

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বাংলানিউজকে বলেন, দু’দিনের রিমান্ড শেষে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছিল দানিয়েল ও সাদ্দামকে।  

গত ১০ আগস্ট দুপুরে পাথরঘাটা কলেজের পেছনের পুকুর থেকে অজ্ঞাতপরিচয় ওই তরুণীর মরদেহ উদ্ধার করা হয়। ওইদিনই পাথরঘাটা থানায় হত্যা মামলা করা হয়। তিনমাসের তদন্ত শেষে ডিবি পুলিশ প্রাথমিকভাবে চার ছাত্রলীগ নেতাসহ ৫ জনকে সন্দেহভাজন আসামি হিসেবে চিহ্নিত করে। পরে শনিবার (১১ নভেম্বর) রাত থেকে রোববার (১২ নভেম্বর) দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।  

গ্রেফতারকৃত ৫ জনের মধ্যে রোববার বিকেলে উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. মাহমুদ ও কলেজের নৈশপ্রহরী জাহাঙ্গীর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে ঘটনার দায় স্বীকার করেছেন। অন্যজন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হানেরও রিমান্ড চেয়েছে পুলিশ। তবে সে আবেদনের শুনানি এখনো হয়নি।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এনটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।