ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে প্রামাণ্যচিত্র

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে প্রামাণ্যচিত্র

সংসদ ভবন থেকে: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর সরকার প্রামাণ্যচিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার (১৫ নভেম্বর) সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য শামীম ওসমানের এক সম্পূরক প্রশ্নের জবাবে এ তথ্য জানান মন্ত্রী।  

তথ্যমন্ত্রী বলেন, আগামী ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

এ উপলক্ষে তথ্য মন্ত্রণালয় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর একটি প্রামাণ্যচিত্র নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে।

এ জন্য বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। জন্মশতবার্ষিকীর আগেই এই চলচ্চিত্রটি নির্মাণ করা হবে বলেও জানান মন্ত্রী।  

সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়ার অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু বলেন, সরকার দেশের প্রতিটি বিভাগীয় শহরে বিটিভির স্বতন্ত্র সম্প্রচার কেন্দ্র চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, বর্তমানে চট্টগ্রামে একটি স্বতন্ত্র সম্প্রচার কেন্দ্র রয়েছে। ২০১৮ সালের শুরুতে চীন সরকারের সহায়তায় আরো ৬টি বিভাগীয় শহরে স্বতন্ত্র সম্প্রচার কেন্দ্র চালু করা হবে।  

সংসদ সদস্য মাহবুব আলীর এক সম্পূরক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, তথ্য মন্ত্রণালয় বছরে ৬ থেকে ৮টি চলচ্চিত্র নির্মাণে আর্থিক অনুদান দিয়ে থাকে। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণেও অনুদান দেওয়া হয়। তবে তা শিল্পমান সম্পন্ন হতে হবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এসএম/এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ