ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের দেখতে আসছেন ইইউ কমিশনের ভাইস প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
রোহিঙ্গাদের দেখতে আসছেন ইইউ কমিশনের ভাইস প্রেসিডেন্ট ফেদেরিকা মঘেরিনি

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের দেখতে রোববার (১৯ নভেম্বর) ঢাকায় আসছেন ইউরোপীয় কমিশনের ভাইস প্রেসিডেন্ট এবং ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্র ও নিরাপত্তা নীতিবিষয়ক বিশেষ দূত ফেদেরিকা মঘেরিনি। 

২০ ও ২১ নভেম্বর নেপিদোতে অনুষ্ঠেয় এশিয়া ইউরোপ মিটিংয়ের (আসেম) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে মিয়ানমার যাওয়ার আগে তিনি এ সফর করবেন।  

এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেদেরিকা মঘেরিনি বাংলাদেশ সফরকালে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

তিনি ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন। বৈঠকে শরণার্থী সংকট মোকাবেলায় বাংলাদেশকে ইউরোপীয় ইউনিয়নের সহায়তা-সমর্থন বিষয়ে কথা বলবেন তিনি। পাশাপাশি বাংলাদেশের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়টিও তাদের বৈঠকে উঠে আসবে।

মিয়ানমারে গিয়ে ‘শান্তি ও দীর্ঘস্থায়ী উন্নয়নের জন্য অংশীদারিত্ব জোরদার’ শীর্ষক আসেমে যোগ দেওয়ার পাশাপাশি বেশ কিছু দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন ফেদেরিকা।  

তার মিয়ানমার সফরে রাখাইনের রোহিঙ্গা সংকট মোকাবেলার বিষয়াদি নিয়েও আলোচনার সুযোগ তৈরি হবে বলে উল্লেখ করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।