ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদে পড়া বাস উদ্ধার, মরদেহ-আহত যাত্রী পাওয়া যায়নি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
খাদে পড়া বাস উদ্ধার, মরদেহ-আহত যাত্রী পাওয়া যায়নি দেবিদ্বারে বাস খাদে, উদ্ধার কাজ চলছে, ছবি: বাংলানিউজ

কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বার উপজেলায় যাত্রীবাহী বৈশাখী পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে একজন ছেলে শিশু (৬) নিহত হয়েছে।

প্রায় সাড়ে তিন ঘণ্টা পর উদ্ধার কাজ শেষে কোনো মরদেহ ও আহত যাত্রী পায়নি উদ্ধার কর্মীরা। তবে বাসটি খাদে পড়ে যাওয়ার কিছু সময় পরে মৃত শিশুটিসহ চারজনকে উদ্ধার করা হয়।

বাকি ২৬ জন যাত্রীর কোনো খবর পাওয়া যায়নি।

বুধবার  (১৫ নভেম্বর) বিকেল পৌনে চারটার দিকে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বারেরায় এলাকায় প্রায় ৩০ জন যাত্রী নিয়ে বাসটি খাদে পড়ে যায়।

মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের একটি টিম বিকেল ৪টায় এসে ঘটনাস্থলে পৌঁছলেও প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় উদ্ধার কাজ শুরু করতে পারেনি।

বিকেল সোয়া ৫টায় রেকার এসে উদ্ধার কাজ শুরু করে। রাত ৭টায় উদ্ধার কাজ সম্পন্ন হয়। বাসটিকে খাদ থেকে উঠানো হয়। তবে কোনো মরদেহ ও আহত যাত্রী পাওয়া যায়নি বাসটিতে।

স্থানীয় সূত্রে জানায়, পুকুরে হয়তো যাত্রীদের মরদেহ রয়েছে। দীর্ঘ তিন ঘণ্টায় যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা ক্ষীণ। আর বাস থেকে যাত্রীদের বেরোতেও দেখা যায়নি। প্রায় ২৬ জন যাত্রীর খবর নেই। দেবিদ্বারে খাদ থেকে বাস উদ্ধার করা হচ্ছে, ছবি: বাংলানিউজদেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, বাসটিকে উদ্ধার করা হয়েছে। যাত্রীরা হয়তো নিজে নিজে বেরোয়ে যার যার মত চলে গেছে।

দেবিদ্বার স্বাস্থ্য কমপ্লেক্সে কয়েকজন চিকিৎসাধীন রয়েছেন। ডুবুরিরা কাজ করছে।

উপ-সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, কুমিল্লা থেকে দু'টি, মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে রয়েছে। ডুবুরিরা কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭/ আপডেট: ১৯৩৮ ঘণ্টা
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।